জন্মদিনে বাবাকে খুব মিস করছি : ফেরদৌস আহমেদ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৭ জুন ২০২০

নৃত্য পরিচালক আমির হোসেন বাবু পরিকল্পনা করেছিলেন নৃতবিষয়ক একটি চলচ্চিত্র পরিচালনা করবেন। ছবির নাম হবে ‘নাচ ময়ূরী নাচ’। ছবিতে নায়ক চরিত্রে অভিনয়ের জন্য তিনি একজনকে মনোনীতও করেছিলেন। কিন্তু চলচ্চিত্রটি নির্মাণ করা হয়ে উঠেনি।

এসময় জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা সালমান শাহ’র অকাল প্রয়াণে চলমান বেশ কিছু চলচ্চিত্রেরই কাজ বন্ধ হয়ে যায়।

এর মধ্যে একটি ছিল ছটকু আহমেদ পরিচালিত ‘বুকের ভেতর আগুন’ চলচ্চিত্রটি। গল্পে কিছুটা পরিবর্তন করে অসমাপ্ত কাজ শেষ করার উদ্যোগ নেন ছটকু আহমেদ। সেখানে সালমানের স্থলাভিষিক্ত হয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন আজকের নন্দিত চিত্রনায়ক ফেরদৌস।

একই সময়ে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় বাসু চ্যাটার্জি নির্মাণ করেন 'হঠাৎ বৃষ্টি'। এই ছবিতে অজিতের চরিত্রে অভিনয় করে দুই বাংলায় তুমুল জনপ্রিয়তা অর্জন করেন ফেরদৌস।

আজ এই নায়কের জন্মদিন। এদিনে তিনি জাগো নিউজের মুখোমুখি হয়েছেন। তিনি বলেন, 'আলাদা করে প্ল্যান নেই কোনো। এই বছরে তো প্ল্যান করে বিশেষ কিছু করার অবস্থাও নেই। এই বছরের জন্মদিনটা একেবারে ব্যতিক্রম। বাসায় আছি। আমার দুই মেয়ের সঙ্গে মজা করবো। গতকাল রাতে মেয়েরা আমাকে কেক এবং পিৎজা বানিয়ে সারপ্রাইজ দিয়েছে। তাছাড়া অনেকেই ফোন দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন।'

জন্মদিনের বিশেষ স্মৃতি প্রসঙ্গে তিনি বলেন, 'স্মৃতি একেক সময় একেক রকম। প্রতিবার বাবাকে খুব মিস করি। এবার ভাইবোনদের মিস করবো। তবে এবার মনটা খারাপ বাসুদেব (চ্যাটার্জি) দাদাকে হারিয়ে। জানি তিনি দূর থেকেও আমাকে দোয়া করবেন।'

নায়ক ফেরদৌস বলিউডের একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। সে ছবির নাম ‘মিট্টি’।

চলচ্চিত্র জীবনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ আরও অনেকগুলো পুরস্কার জিতে নিয়েছেন, দেশে বিদেশে সম্মান কুড়িয়েছেন।

চলচ্চিত্রে অভিনয়ের আগে ফেরদৌস একজন র‌্যাম্প মডেল হিসেবে কাজ শুরু করেছিলেন। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের হাত ধরে র‌্যাম্প জগতে যাত্রা শুরু করেন ফেরদৌস। নব্বইয়ের দশকের শুরুতে বেশ কিছু বড় ফ্যাশন শো’র র‌্যাম্পিং এ অংশ নিয়েছিলেন ফেরদৌস। বর্তমানে চলচ্চিত্রের পাশাপাশি বিজ্ঞাপনের মডেল হিসেবেও কাজ করছেন তিনি।

চলচ্চিত্র প্রযোজনা করেও ফেরদৌস সফল হয়েছেন। তার প্রতিষ্ঠান ‘সিনেমা স্কোপ’ এর প্রযোজনায় দুটি চলচ্চিত্র নির্মিত। এদের একটি ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘এক কাপ চা’ নির্মানাধীন এবং অন্যটি বাসু চ্যাটার্জীর পরিচালনায় ‘হঠাৎ সেদিন’ ২০১৩ সালে মুক্তি পেয়েছে।

বর্তমানে তিনি জ্যাম ও গাঙচিল শিরোনামের দুটো ছবিতে কাজ করছেন কিন্তু করোনা প্রভাবের জন্য আটকে আছে শুটিং।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]