অবক্ষয়ের গল্পে পয়সাওয়ালা জামাই

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ৩১ জুলাই ২০২০

সমাজে অনিয়ম যখন নিয়ম হয় যায়, শিক্ষা যদি তার আদর্শ হারিয়ে হয় পথভ্রষ্ট তখন একটু লক্ষ্য করলেই দেখা যায় সে সমাজের মাঝে স্যাটায়ার চলছে। কমেডি ঘরানার এই গল্পে নির্মিত হয়েছে ৭ পর্বের ধারাবাহিক।

এর নাম নাটক 'জামাই আমার পয়সাওয়ালা' মুলত একটা স্যাটায়ার। যেখানে ঘুষ খাওয়াটা কোনো নিন্দনীয় ব্যাপার না, একটা গর্বের, একটা ঈর্ষানীয় ব্যাপার। পুলিশি ঝামলা এড়ানোর জন্য আরফান একটা বড় অংকের ঘুষের টাকা তার কৃপণ শ্বশুরের ব্যাংক এ্যাকাউন্টে রাখার ফলে মধ্য দিয়েই গল্পটা শুরু হয়।

কৃপণ শ্বশুডরকে ব্যাপারটা চাপিয়ে রাখতে বললেও তিনি তা পারেন না। সবাই জেনে যায় তার জামাই একটা পয়সাওয়ালা ঘুষ খোর জামাই। এতে করে সমাজে অধিকাংশ ক্ষেত্রেই আরফানের গ্রহণযোগ্যতা ও প্রভাব-আদর বেড়ে যায়। তৈরি করে স্যাটায়ার উপজীব্য বিষয়গুলো।

তবে গল্পটা শেষ হয় তার জীবনের চরম বিপর্যয়ের মাধ্যমে। যা আমাদের সেই পুরানো প্রবাদ বাক্যের সত্যতাকে আবার সামনে নিয়ে আসে-সততাই জীবনের সর্বোত্তকৃষ্ট প্রন্থা।

ঈদের ৭ পর্বের ধারাবাহিক 'জামাই আমার পয়সা ওয়ালা'। ধারাবাহিকটি রচনা করেছেন মমর রুবেল এবং পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। জামাই চরিত্রে অভিনয় করেছেন আ খ ম হাসান। এছাড়াও অভিনয় করেছেন নাদিয়া আহমেদ, ফারজানা রিক্তা, অরিন, ফারুক আহমেদ, রাশেদ মামুন অপু, সঞ্জয় রাজ,দিলু মজুমদার, তানভীর মাসুদ,সূচনা শিকদার, মীর জাহিদ হাসান প্রমুখ।

ধারাবাহিকটি কমেডি ধাঁচের গ্রামীন পটভূমিতে লেখা। ইভ্যালি অন-লাইন শপ নিবেদিত ধারাবাহিকটি এসজে মোশন পিকচার্সের ব্যানারে নির্মিত হয়েছে। প্রযোজনা করেছেন কাজী সাইফুল ইসলাম সোহেল।

নাটকটি ঈদের ৭ দিন প্রচার হবে একুশে টিভিতে।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]