রিয়াজ ছাড়াও জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিচারক হলেন যারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৬ আগস্ট ২০২০

বাংলাদেশে চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। প্রতি বছরই চলচ্চিত্রের বিভিন্ন শাখায় রাষ্ট্রীয়ভাবে এই পুরস্কার প্রদান করা হচ্ছে সেই ১৯৭৫ সাল থেকেই। এরই মধ্যে ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

গঠন করা হয়েছে জুরি বোর্ড। সেখানে চিত্রনায়ক রিয়াজ স্থান পেয়েছেন সম্মানিত সদস্য হিসেবে। আজ থেকে ছবি দেখাও শুরু করেছেন তিনি। এটুকু জাগো নিউজে প্রকাশ হওয়া পুরনো খবর।

নতুন করে জানা গেল জুরি বোর্ডের পূর্ণাঙ্গ তালিকা। তথ্য মন্ত্রণালয় সম্প্রতি ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্য থেকে পুরস্কার প্রদানের জন্য ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে। এতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জাহানারা পারভিন।

এছাড়া অন্য সদস্যরা হলেন- মোহাম্মদ নজরুল ইসলাম (যুগ্মসচিব তথ্য মন্ত্রণালয়); নুজাত ইয়াসমিন (ব্যবস্থাপক, এফডিসি); মোহাম্মদ নিজামুল কবির (মহাপরিচালক ফিল্ম আর্কাইভ); হাবিবা রহমান (চেয়ারম্যান, চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়); জসিম উদ্দিন (বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান)।

এছাড়া আছেন চলচ্চিত্র অভিনেত্রী সুচরিতা, চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, সংগীতশিল্পী মোহাম্মদ খুরশিদ আলম, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান, চিত্রগ্রাহক জাহাঙ্গীর হোসেন মিন্টু (জেড এইচ মিন্টু) এবং অভিনেতা রিয়াজ।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]