চলচ্চিত্র পরিচালকদের নির্বাচনে ৪টি প্যানেল, নেতৃত্ব দেবেন যারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ৩১ জানুয়ারি ২০২১

চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে কাজ করে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ এপ্রিল। বিএফডিসির চত্বরেই অনুষ্ঠিত হবে এ নির্বাচন। সেখানে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব পালন করবেন বরেণ্য নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু।

তার সঙ্গে সহযোগী দুই কমিশনার হিসেবে থাকছেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান।

নির্বাচনে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বর্ষিয়ান চলচ্চিত্র পরিচালক দেওয়ান নজরুল। তার সঙ্গে সদস্য হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও ডক্টর মতিন রহমান।

এ নির্বাচনকে ঘিরে এরইমধ্যে জমে উঠেছে এফডিসির আড্ডা-উত্তেজনা। করোনার আতঙ্ক কাটিয়ে বাড়ছে এফডিসি প্রাঙ্গনে পরিচালকদের আনাগোনা। নির্বাচনে আগ্রহীদের তালিকায় উঠে আসছে অনেক পরিচালকের নাম।

তবে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে, আসন্ন নির্বাচনে মোট চারটি প্যানেলের হয়ে অংশ গ্রহণ করবেন পরিচালকরা। তারমধ্যে সভাপতি পদে সোহানুর রহমান সোহানের সঙ্গে মহাসচিব হবেন শাহীন সুমন। কাজী হায়াৎ ও এস এ হক অলিক জুটি হয়ে আনবেন একটি প্যানেল। একটি প্যানেলের নেতৃত্ব দেবেন শাহ আলম কিরণ ও সাফিউদ্দিন সাফি।

এ তিনটি প্যানেল প্রায় নিশ্চিত। তবে চার নম্বরটি প্যানেলটির নাম শোনা গেছে এফডিসিপাড়ার গুঞ্জনে। এই প্যানেলে সভাপতি হিসেবে শোনো গেছে আবুল খায়ের বুলবুল ও মহাসচিব পদে জাকির হোসেন রাজুর নাম।

তবে টানা দুই মেয়াদে সভাপতি ও মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করা মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন এবার নির্বাচনে অংশ নেবেন না।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]