আমি বেশিরভাগ সময় অজানা কারণে কাঁদতাম: প্রভা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৯ এপ্রিল ২০২২

সাদিয়া জাহান প্রভা। জনপ্রিয় অভিনেত্রীদের একজন। নিজেকে তিনি নিভৃতচারী হিসেবেই প্রতিষ্ঠা করেছেন গেল কয়েক বছরে। কোনা ফাংশান বা অনুষ্ঠানে সচরাচর তার দেখা মেলে না। মিলনমেলাগুলো এড়িয়ে চলেন। তারকাদের বিয়েতেও দেখা মেলে না তার। গণমাধ্যমেও সরব নন তিনি।

অভিনয় করেন, ঘরে ফেরেন। এর মধ্যে শোনা যায়, প্রেমটাও করেন তিনি মন দিয়ে। গেল কয়েক বছর বেশ ক’জন তারকার সঙ্গেই প্রভার প্রেমের গুঞ্জন ছড়িয়েছে। সে তালিকায় আছেন শ্যামল মাওলা, জোভান, মনোজ প্রামাণিক।

গুঞ্জন আছে, বর্তমানে ইমরানের সঙ্গে হৃদয় দেয়া নেয়ার খেলা চলছে তার। তবে এসবের নির্দিষ্ট কোনো তথ্য প্রমাণ নেই। প্রভা বা ইমরান; কেউই এই সম্পর্ক নিয়ে মুখ খুলেন না।

তবে প্রভা আলোচনায় আসেন সামাজিক যোগাযোগ মাধ্যমের সূত্রে। কখনো ফেসবুকে কখনোবা ইনস্টাগ্রামে তিনি পোস্ট করেন নানা বিষয় নিয়ে। সেসব ভাবনার খোরাক যোগায় তার অনুরাগী ও ভক্তদের।

গত ৭ এপ্রিল বৃহস্পতিবার আরেকটি স্ট্যাটাস দেন প্রভা। সেখানেও একই ধরনের বক্তন্য পাওয়া যায়। লিখেছেন, ‘কতবার কষ্ট পেয়েছি! আমি বেশিরভাগ সময় অজানা কারণে কাঁদতাম। মনে হতো যন্ত্রণায় আমার হৃদয়টা ছিঁড়ে যাচ্ছে। আমার ভেঙে পড়া আছে, কিন্তু আমি এখনো এখানে আছি। বেঁচে আছি, লড়াই করছি, যা স্বপ্ন দেখি, সেটা অর্জন করছি; যা আমার প্রাপ্য সেটা দাবি করছি। আলহামদুলিল্লাহ।’

কেন, কী উপলব্দি নিয়ে প্রভার এই স্ট্যাটাস সেটা জানা যায়নি।

সাদিয়া জাহান প্রভা ১৩ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশের শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার মা কল্পনা রহমান একজন প্রাক্তন উচ্চাঙ্গসংগীতশিল্পী এবং বাবা মজিবুর রহমান একজন পেশাজীবী। তারা দুই বোন ও এক ভাই।

তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ কোর্সে ভর্তি হন; কিন্তু ব্যক্তিগত কারণে তা শেষ করতে অসমর্থ হন। পরবর্তী সময়ে ২০১১ সালে তিনি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির অধীনে ফ্যাশন ডিজাইনের ওপর পড়ালেখা শুরু করেন।

ক্যারিয়ারের শুরুর দিকে প্রভা ভালোবেসে বিয়ে করেন অভিনেতা অপূর্বকে। সেই সংসার ভেঙে গেলে তিনি শান্ত নামে এক ব্যবসায়ীকে বিয়ে করেন। সেই বিয়েও টিকেনি প্রভার। তবে সেইসব অসময় কাটিয়ে প্রভা এখন নিয়মিত অভিনয়ে।

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।