ওয়েবফিল্মে মেহজাবীন, থাকছেন প্রতিমন্ত্রী পলকও

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৬ এপ্রিল ২০২২

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ’র বব (বেজড অন বুক) সিজন ২-এ জনপ্রিয় লেখক রাহিতুল ইসলামের উপন্যাস ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’। এটি অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘ফ্রিল্যান্সার নাদিয়া’। আলোচিত নির্মাতা ইমরাউল রাফাত এই ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন।

‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’ এক মেধাবী ও সংগ্রামী গৃহবধূর গল্প। ২০১৯ সালে প্রকাশিত হয় উপন্যাসটি। সে সময় বেশ সাড়া ফেলেছিল এই গল্প। বিশেষ করে ফ্রিল্যান্সিং পেশার সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের মধ্যে আলোড়ন তুলেছিল এই বই। অনেকে আবার এই গল্প পড়েই ফ্রিল্যান্সিং পেশার দিকে আকৃষ্ট হন।

রাহিতুলের উপন্যাস থেকে এবার ওয়েব ফিল্মে নাদিয়া হয়ে ধরা দেবেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নারীর ক্ষমতায়নের ওপর নির্মিত এই ফিল্মের একটি বিশেষ দৃশ্যে অভিনয় করছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রথমবারের মতো অভিনয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ানো প্রসঙ্গে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘নানা কাজে বেশিরভাগ সময়েই দেশের বিভিন্ন গ্রামাঞ্চলে আমার যেতে হয়। তখন গ্রামের নারীদের সঙ্গে আমার কথাবার্তা হয়, তখন বুঝতে পারি তাদের বেশির ভাগই দাম্পত্য জীবনে দায়িত্বের অদৃশ্য শৃঙ্খলে আবদ্ধ জীবনযাপন করছেন। শুধু এতোটুকুই বুঝতে পারি, সেই নারীদেরও ইচ্ছা জাগে পড়ালেখা করে নিজেদের কাজ দিয়ে সবার সামনে দৃষ্টান্ত স্থাপন করার।

এই ওয়েবফিল্মটি তেমনই একটি গল্প নিয়ে। সে রকম একটি অবস্থান থেকে নারীদের জন্য লেখক রাহিতুল ইসলাম যে অসাধারণ প্রেক্ষাপটে তার গল্প সাজিয়েছেন ও বঙ্গ সেই গল্প পর্দায় ফুটিয়ে তোলার উদ্যোগ নিয়েছে- তারা উভয়ই যথেষ্ট প্রশংসার দাবিদার।’

এর আগে গত বছরও বঙ্গ বব আলোচিত ও জনপ্রিয় উপন্যাস অবলম্বনে তৈরি করেছিল বেশ কয়েকটি ওয়েবফিল্ম। সেই আয়োজনে রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ অবলম্বনে নির্মিত হয়েছিল ‘চরের মাস্টার’ ওয়েবফিল্মটি। মুক্তির পর পরই ভীষণ সাড়া ফেলে ‘চরের মাস্টার’। এবারের গল্পটি নিয়েও তাই প্রত্যাশার কমতি নেই পাঠক ও দর্শকের।

ওয়েবফিল্ম ‘ফ্রিল্যান্সার নাদিয়া’ নিয়ে লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘আমাদের সমাজকে পরিবর্তন করতে হলে ভালো ভালো সাহসী গল্পগুলোকে ছড়িয়ে দিতে হবে। ফ্রিল্যান্সার নাদিয়া তেমনিই একটি ভালো গল্প।’

ওয়েব ফিল্মটির নির্মাতা ইমরাউল রাফাত বলেন, ‘আমি মনে করি ঈদে দর্শকরা ভালো কিছুই পেতে যাচ্ছেন।’

আসছে ঈদুল ফিতরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ অ্যাপসে মুক্তি পাবে ওয়েবফিল্মটি। এতে আরও অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দীপ, শামীমা নাজনীন, প্রীতি আলভিসহ অনেকে। এই ওয়েবফিল্মে থাকছে একটি নতুন গানও, গেয়েছেন ‘প্রজাপতি’খ্যাত আবিদা।

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।