শরণার্থী দিবসে রোহিঙ্গা ক্যাম্প সফরে তাহসান খান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ২১ জুন ২০২২

জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) শুভেচ্ছাদূত, সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান খান কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প সফর করেছেন। সোমবার (২০ জুন) আন্তর্জাতিক শরণার্থী দিবসে তিনি এ সফর করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইউএনএইচসিআর।

রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাতের সময় তিনি তাদের প্রয়োজন, আশা ও আকাঙ্ক্ষা সম্পর্কে জানার চেষ্টা করেন। এসময় তিনি রোহিঙ্গা তরুণ চিত্রশিল্পী, সঙ্গীতশিল্পী এবং ফটোগ্রাফারদের সঙ্গে কথা বলেন।

এ সময় তাহসান বলেন, আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। শিল্পী হিসেবে আমরা শুধু বিনোদনের জন্য সঙ্গীত বা শিল্প তৈরি করি না। আমরা আমাদের নিজস্ব ট্রমা বা আমাদের লোকদের ট্রমা থেকে মুক্তির জন্য শিল্প তৈরি করি। এটি একটি খুব শক্তিশালী বার্তা। আমি এটি আমার সঙ্গে নিয়ে যাচ্ছি।

jagonews24

তাহসান খান আরও বলেন, আমি যখনই রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে দেখা করেছি, তারা শিগগির দেশে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। কিন্তু তাদের মৌলিক অধিকার এবং নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত একই ঘটনা পুনরায় ঘটতে পারে বলে ভয়ও পাচ্ছে।

বিশ্বের প্রতি ১০০ জন শরণার্থীর মধ্যে একজন করে বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা শরণার্থী।

তিনি সিলেটের জনগণের জন্য তার উদ্বেগ প্রকাশ করেন এবং ইউএনএইচসিআর থেকে ত্রিশ লাখ অ্যাকোয়াট্যাব অনুদানের প্রশংসা করেন।

এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]