সাত দেশে ঢাকা অ্যাটাক


প্রকাশিত: ০১:৪০ পিএম, ১০ মার্চ ২০১৬

আরিফিন শুভ ও মাহিয়া মাহি জুটি হয়ে কাজ করছেন ‘ঢাকা অ্যাটাক’ নামের ছবিতে। ঢাকাই চলচ্চিত্রের এ সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পীকে নিয়ে ছবিটি নির্মাণ করছেন দীপংকর সেনগুপ্ত দীপন। বর্তমানে ছবিটির নির্মাণ কাজ অনেকদূর এগিয়েছে।

এরই মধ্যে নির্মাতা দীপন জানালেন নতুন একটি খবর। বললেন, বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ব্রুনাইয়েও মুক্তি পাবে ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি। ইতিমধ্যে মালয়েশিয়ান ডিস্ট্রিবিউশন কোম্পানি কিউ-প্লেক্সের সঙ্গে ছবিটির সংশ্লিষ্টদের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইংরেজি এবং স্ব-স্ব ভাষার সাব-টাইটেলসহ বাণিজ্যিকভাবে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

পাশাপাশি অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ আরো চারটি দেশের ডিস্ট্রিবিউটরদের সাথে বাঙালি অধ্যুষিত এলাকায় ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি মুক্তি দেয়ার বিষয়ে আলোচনা চলছে বলে জানালেন নির্মাতা দীপন।

নির্মাতা দীপন আরো বলেন, ‘গেল ২৯ ফেব্রুয়ারি মালয়েশিয়া ভিত্তিক কিউ-প্লেক্সের কর্ণধার দাতো তায়ার শরিফ এক ঝটিকা সফরে বাংলাদেশে এসে ছবিটির তিন প্রযোজনা প্রতিষ্ঠান স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড এবং থ্রি হুইলারস লিমিটেডের সাথে এক বৈঠকে বসেন। বৈঠকের সিদ্ধান্ত অনুসারেই সম্প্রতি উল্লিখিত চুক্তিটি স্বাক্ষরিত হয়।’

এ ছবির কাহিনিতে উঠে আসবে পুলিশ সদস্যদের গল্প। এতে দেখানো হবে, তারাও আর সবার মতো সাধারণ একজন মানুষ। তারা নিজেদের জীবন বাজি রেখে জনগণকে রক্ষা করেন প্রতিনিয়ত। পুলিশ সদস্যরা নিজের মেধা ও সাহস দিয়ে কীভাবে কাজ করেন, তার কিছুটা হলেও দর্শক দেখতে পাবেন ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে। এর সঙ্গে থাকবে অ্যাকশন ও টানটান উত্তেজনা।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড নিবেদিত এই ছবি নির্মাণ করছে থ্রি হুইলারস লিমিটেড। ছবিটি প্রযোজনা করছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া।

‘ঢাকা অ্যাটাক’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি। এছাড়া রয়েছেন এবিএম সুমন, নওশাবা, শতাব্দী ওয়াদুদসহ আরো অনেকে।

এনই/এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]