‘মহানায়ক’ পুরস্কার পেলেন অঙ্কুশ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৫ জুলাই ২০২৩

আজ (২৪ জুলাই) মহানায়ক উত্তম কুমারের মৃত্যু দিবস। আর এ বিশেষ দিনটিকেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিয়েছেন টালিউড তারকাদের সম্মান প্রদানের দিন হিসেবে।

চলতি বছরেও মহানায়কের ৪৩তম মৃত্যুবার্ষিকীতে বাংলা চলচ্চিত্র জগতে বিশেষ অবদানের জন্য ‘মহানায়ক’ সম্মানে সম্মানিত করা হয়ছে টলিউডের পাঁচ জনপ্রিয় মুখকে। তারকাদের হাতে পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী নিজেই।

২০২৩ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে ‘মহানায়ক’ সম্মান যারা পেলেন তাদের অন্যতম হচ্ছেন টালিউডের জনপ্রিয় অভিনেতা অঙ্কুশ হাজরা।

 
 
 
View this post on Instagram

A post shared by Ankush (@ankush.official)

এ বিশেষ দিনের অনুষ্ঠানের একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিয়েছেন অঙ্কুশ। এ থেকে একটি ছবির ক্যাপশনে লেখেন, পুরস্কার অনুপ্রেরণা জোগায়। তাই গ্রহণ করলাম। প্রচুর পরিশ্রম বাকি নিজেকে এই পুরস্কারের যোগ্য করে তোলার জন্য।

তিনি আরও লেখেন, আপাতত আমার মতো একজন সামান্য ‘নায়ক’কে সরকারের পক্ষ থেকে এ ‘মহানায়ক’ সম্মান দেওয়ার জন্য ধন্যবাদ। নজরের সামনে সাজিয়ে রেখে দেব যাতে রোজ চোখে পড়লেই নিজেকে বলি ‘ভাগ্যবান দয়া করে ভগবান বানিয়েছেন। যোগ্যতা পরিশ্রম করে নিজে অর্জন করো’।

অঙ্কুশের এ পোস্টে স্বাভাবিকভাবেই অসংখ্য মন্তব্য করেন তার ভক্তরা। সাধারণ মানুষ এই ‘মহানায়ক’ সম্মান পাওয়াটাকে কীভাবে গ্রহণ করলেন।

অঙ্কুশের পোস্টের প্রথম কমেন্টেই নজরে পড়ল এক নেটিজেন লিখেছেন, ‘আমি তোমাকে অসম্মান করতে চাই না, কিন্তু মহানায়ক ব্যাপারটাকে হাস্যকর বিষয় বানিয়ে দেওয়া হচ্ছে। মহানায়ক মানুষ বানায়, তার জন্য পুরস্কার লাগে না। কিন্তু এই উপাধির মর্যাদা দিন দিন হারিয়ে যাচ্ছে।’ এমন বিভিন্ন ধরনের মন্তব্য অঙ্কুশ বেশ উপভোগ করছেন।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।