এবার সুফি ঘরানার গান নিয়ে আসছেন আসিফ আলতাফ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ এএম, ২৯ জুলাই ২০২৩

ন্যান্সির সঙ্গে ‘সুবহি সাদিক’, নচিকেতা চক্রবর্তীর সঙ্গে ‘কাঁটাতার’ এবং লগ্নজিতা চক্রবর্তীর সঙ্গে ‘দূরত্ব’ ও ‘প্রেমে পড়ি’ গানগুলোর সুবাদে ঢাকা-কলকাতায় জনপ্রিয়তা পাওয়া গায়ক আসিফ আলতাফ এবার সুফি ঘরানার গান নিয়ে আসছেন। ‘ফিকির’ শিরোনামের এ গানে খুঁজে ফিরবেন সৃষ্টিকর্তা ও তার সৃষ্টি রহস্য।

নিজের লেখা, ও কম্পোজিশনের পাশাপাশি গানটিতে কণ্ঠ দিয়েছেন আসিফ আলতাফ। গানের দৃষ্টিনন্দন একটি মিউজিক ভিডিও বানিয়েছেন শোয়েব আহমেদ। শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যায় ‘আসিফ আলতাফ অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি দেওয়া হয়।

ফিকির নিয়ে আলতাফ বলেন, এর আগে প্রেম, বিরহ, সংগ্রাম, দ্রোহ ও মানবতার গান গেয়েছি। গানগুলো শ্রোতাদের ভালোবাসা ও বোদ্ধাদের প্রশংসা কুড়িয়েছে। ধারাবাহিকভাবে যেহেতু গান করছি, এবার মনে হলো সুফি, মারফতি কিংবা আধ্যাত্মিক ঘরানার একটা গান করি। ফিকির গানটি বছর কয়েক আগে লিখেছিলাম। কয়েকটা টেলিভিশনে লাইভ গেয়েছি। শ্রোতারা পছন্দ করেছেন। এখনো টেলিভিশন লাইভে গাইতে গেলে ফিকিরের জন্য দর্শকদের অনুরোধ আসে।

jagonews24

তিনি বলেন, অনেক দর্শক গানটা স্বতন্ত্রভাবে ইউটিউবে মুক্তি দেওয়ার আবেদন জানিয়ে আসছিলেন। তাদের সেই চাওয়া পূরণ করতেই এ আয়োজন। গানটা যেমন যত্ন নিয়ে বানিয়েছি, শোয়েব আহমেদ তেমন যত্ন নিয়ে মিউজিক ভিডিও বানিয়েছেন। আশাকরি দর্শকের ভালো লাগবে।

নির্মাতা শোয়েব আহমেদ বলেন, আধ্যাত্মিক গান পর্দায় ফুটিয়ে তোলা খুবই চ্যালেঞ্জিং। যেহেতু শিল্পী মন দিয়ে গান, দর্শক মন দিয়ে শোনেন, সেহেতু মিউজিক ভিডিওটাও হৃদয়গ্রাহী হতে হয়।

তিনি বলেন, তুরস্ক কিংবা মধ্যপ্রাচ্যের আধ্যাত্মিক গানের মিউজিক ভিডিও দেখলে আমাদের মনে শীতলতা ছড়িয়ে যায়। আমি আমার সবটুকু দিয়ে চেষ্টা করেছি এই গানের ভিডিওতে শীতল পরশ দিতে। আশাকরি গানের কথা, সুর ও আসিফ আলতাফের গায়কীর পাশাপাশি মিউজিক ভিডিওটাও দর্শকের ভালো লাগবে।

এমআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।