শাহরুখের বাড়ির সামনে পুলিশি পাহারা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:২৯ পিএম, ২৬ আগস্ট ২০২৩

বলিউড বাদশা শাহরুখ খানের বাড়ি ‘মান্নাত’-এর সামনে বসেছে পুলিশি পাহারা। শনিবার (২৬ আগস্ট) দুপুরে মুম্বাই পুলিশের প্রহরা বসানো হয়। কারণ তার বাড়ির সামনে বেশ মানুষকে প্রতিবাদ করতে দেখা যায়।

এর কারণ হিসেবে জানা যায়, অনলাইন গেমিং অ্যাপের বিজ্ঞাপন করেন শাহরুখ খান। তাই জনগণের রোষের মুখে পড়েছেন তিনি। এ কারণে শনিবার (২৬ আগস্ট) একদল মানুষ তার বাড়ির সামনে প্রতিবাদে জড়ো হন।

 
 
 
View this post on Instagram

A post shared by Viral Bhayani (@viralbhayani)

তাদের দাবি, এ ধরনের অ্যাপ যুব সমাজকে ভুল পথে চালনা করে এবং তাদের ‘লুঠ’ করে। সেই কারণেই কোনো তারকার উচিত নয়, এ ধরনের অ্যাপের প্রচার করা।

 
 
 
View this post on Instagram

A post shared by Instant Bollywood (@instantbollywood)

‘আনটাচ ইউথ ফাউন্ডেশন’ সংস্থার পক্ষ থেকে বলা হয় তারা ‘জঙ্গলি রামি’, ‘জুপি’ ইত্যাদির মতো অনলাইন গেমিং অ্যাপ বা পোর্টালের বিরুদ্ধে প্রতিবাদ করবে। সেই সংস্থার পক্ষে প্রকাশিত এক আনুষ্ঠানিক বিবৃতি জারি করে বলা হয়, ‘বিখ্যাত অভিনেতা ও অভিনেত্রীরা এই ধরনের বিজ্ঞাপনে কাজ করেন এবং তারা সমাজকে বিপথে চালনা করার কাজ করছেন। ‘আনটাচ ইন্ডিয়া ফাউন্ডেশন’ সংস্থার পক্ষে শাহরুখ খানের বাড়ির বাইরে প্রতিবাদ করা হবে।’

এ সংস্থার প্রেসিডেন্ট কৃষ্ণচন্দ্র আদল বলেন, নতুন প্রজন্ম ‘জঙ্গলি রামি’ খেলতে ব্যস্ত। কেউ বাইরে জঙ্গলি রামি বা জুয়া খেললে পুলিশ তাদের গ্রেফতার করে, কিন্তু বলিউডের বড় বড় তারকারা অনলাইন গেমের প্রচার করে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করছেন।

বলিউড তারকারাও জানেন এটা ভুল, কিন্তু তারা টাকা পাচ্ছেন তাই এদের প্রচার করছেন। আমরা এই তারকাদের সিনেমা দেখে এবং তাদের পিছনে আমাদের অর্থ ব্যয় করে বিখ্যাত করি। আমরা এসব বিজ্ঞাপন বন্ধের দাবি জানাই। এ অ্যাপগুলো বেআইনি, আমরা সেগুলোকে গুগলে খুঁজে পাই না, কিন্তু এই অ্যাপগুলো ব্যক্তিগত ওয়েব সাইটে আপলোড করা হয়।

তিনি আরও বলেন, শাহরুখ খান ছাড়াও, আমরা অজয় দেবগণ, রকুলপ্রীত সিং, প্রকাশ রাজ, অনু কাপুর, রানা ডাগ্গুবতী ও বিভিন্ন ক্রিকেটার যারা এ গেমিং অ্যাপের প্রচার করেন তাদের বিরোধিতা করি। আমরা ওই সকল তারকাদের বাড়ির বাইরেও প্রতিবাদ করতে চেয়েছিলাম কিন্তু পুলিশ বাধা দিয়েছে।

এই ঘটনার প্রেক্ষিতে প্রায় ৪-৫ জনকে আটক করেছে পুলিশ। শাহরুখ খান, ‘এ২৩ গেমস’ নাম অনলাইন রামি পোর্টালের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর। এই অ্যাপের বিজ্ঞাপনে অভিনেতাকে বলতে শোনা যায়, ‘চলুন একসঙ্গে খেলা যাক’। আগামী মাসে মুক্তি পাচ্ছে শাহরুখ অভিনীত সিনেমা ‘জওয়ান’। এর আগে এমন প্রতিবাদের সংবাদ প্রকাশ্যে এলো।

এমএমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।