সালতামামি ২০২৩

দেশীয় শোবিজের আলোচিত ১০ ঘটনা

মইনুল ইসলাম
মইনুল ইসলাম মইনুল ইসলাম , বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২২ ডিসেম্বর ২০২৩

অন্যান্য বছরের ন্যায় চলতি বছরও দেশের শোবিজ ভুবন বেশ আলোচনামুখর ছিল। বলা যেতে পারে বিগত কয়েক বছরের চেয়ে ২০২৩ সালে একটু বেশি সংবাদের শিরোনামে এসেছেন দেশের শোবিজ তারকারা।

শুধু দেশের গণমাধ্যম নয়, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে শোবিজের অনেক ঘটনা। অন্যদিকে দেশের বাইরের মিডিয়াগুলোতেও বাংলাদেশের শোবিজের অনেক সংবাদ বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশিত হয়েছে। জেনে নেওয়া যাক, চলতি বছরের শোবিজের আলোচিত ১০ ঘটনা সম্পর্কে-

১. ঢালিউড কিং শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ: এ বছরের মধ্য মার্চে আলোচনার শীর্ষে আসেন শাকিব খান। এ নায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন রহমত উল্ল্যাহ নামের এক প্রযোজক। শাকিবের বিরুদ্ধে তিনি একজন নারী সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগ করেন। চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনে তিনি এ অভিযোগ জানান। শুধু তা-ই নয়, বিষয়টি নিয়ে আইন-আদালত পর্যন্ত যেতে হয়েছে।

২. চিত্রনায়িকা পপির স্বামী-সন্তানের খবর: ঢাকাই সিনেমার এক সময়ের ব্যাপক জনপ্রিয় নায়িকা পপি বছরের শেষে আলোচনায় আসেন। বলা চলে তিনি বেশ কয়েক বছর ধরে অন্তরালে জীবনযাপন করছেন। অনেকদিন ধরে শোনা যাচ্ছিল তিনি গোপনে সংসার পেতেছেন। তবে চলতি মাসে খবর প্রকাশিত হয়- পপি এক সন্তানের জননী। তার সন্তানের নাম আয়াত। স্বামীর নাম আদনান উদ্দিন কামাল। তবে এ বিষয় নিয়ে পপির কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন: সিনেমার যেসব গানে মেতেছিলেন শ্রোতারা

৩. বছরটি ছিল জায়েদ খানের: চিত্রনায়ক জায়েদ খান বছরজুড়ে এতটাই আলোচনায় ছিলেন যে, বলা যায় ‘চলতি বছরটি ছিল জায়েদ খানের’! তবে জায়েদের কোনো সিনেমা আলোচনায় ছিল না। তিনি নানান ধরনের বক্তব্য ও মুখরোচক মন্তব্য করে শোবিজ মাতিয়ে রেখেছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি ছিলেন ভাইরাল। তার ডিগবাজি ও ‘নারী জায়েদ খানে আটকায়’ মন্তব্যে আলোচনার ঝড় ওঠে।

৪. পরীমণি ও রাজের সংসারে ভাঙন: ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি ও নায়ক শরিফুল রাজ প্রেম করে বিয়ে করেছিলেন। তাদের সংসারে শাহীম মুহাম্মদ রাজ্য নামের এক ছেলে রয়েছে। সুখেই তারা দিন কাটাচ্ছিলেন। কিন্তু হঠাৎ তাদের সংসারে দেখা দেয় কালো মেঘ। ব্যক্তিগত সমস্যার কারণে তারা সংবাদের শিরোনাম হয়েছেন অনেকবার। পরে পরীমণি ডিভোর্স লেটার দেন শরিফুল রাজকে। ঘটানাটি নিয়ে বেশ কয়েক মাস শোবিজ অঙ্গন মুখর ছিল।

৫. ভেঙেছে অভিনেত্রী তানিয়া ও টুটুলের ঘর: শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী এস আই টুটুল এবং অভিনেত্রী তানিয়া আহমেদের দীর্ঘদিনের সাজানো ঘর ভেঙেছে। তাদের সংসার ভাঙার সংবাদও বেশ আলোচিত ছিল। এ তারকা দম্পতির ২৩ বছরের সংসার জীবন ইতিটানার খবরে অনেক কষ্ট পেয়েছেন তাদের ভক্ত-অনুরাগীরা।

৬. দীর্ঘ সময় আলোচনায় ছিলেন অপু-বুবলী: ঢালিউড নায়িকা অপু বিশ্বাস ও বুবলী চলতি বছরের দীর্ঘ সময় ধরে আলোচনার কেন্দ্রে ছিলেন। তারা দুজনেই ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে গোপনে বিবাহবন্ধনে আবদ্ধ হন ও সন্তানের মা হন। কিন্তু তারা এখন দুজনেই শাকিবের সাবেক স্ত্রী। তবে অপু-বুবলীর ঝগড়ায় সোশ্যাল মিডিয়া বেশ উত্তপ্ত ছিল। তারা রীতিমতো সাইবার যুদ্ধে নেমে ছিলেন! তারা তাদের সংসারের বিভিন্ন ইস্যু নিয়ে বছরের বিভিন্ন সময় স্ট্যাটাস দিয়েছেন। এতে তারা একে অন্যজনকে দোষারোপ করেছেন।

৭. তানজিন তিশাও ছিলেন সংবাদের শিরোনামে: টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশাও ছিলেন ব্যাপক আলোচনায়। তার সঙ্গে অভিনেতা মুশফিক ফারহানের প্রেমের গুঞ্জন শোনা যায়। তবে আলোচনাকে ছাপিয়ে যায় অন্য এক ঘটনা। তিনি এক সাংবাদিককে ‘উড়িয়ে দেবেন’— এমন মন্তব্য করেন। এর প্রতিবাদে দেশের বিনোদন সাংবাদিকরা রাজধানীতে মানববন্ধন করেন। পরে বিষয়টি নিয়ে তিশা দুঃখ প্রকাশ করেন।

৮. চুমু কাণ্ডের শিরিন শিলা: এ বছরের মার্চ মাসে রাজধানীর অদূরে ধামরাইয়ে শুটিং করতে গিয়েছিলেন নতুন প্রজন্মের নায়িকা শিরিন শিলা। শুটিং স্পটে ছুটে আসেন তার এক ভক্ত। নায়িকার সঙ্গে দেখা করতে চাইলে শুরুতে শিরিন শিলা ইতিবাচকভাবেই গ্রহণ করেন। পরে সেই ভক্ত শিরিন শিলাকে চুমু দেন। অপূর্ব রানা নির্মিত ‘দ্য রাইটার’ সিনেমার শুটিংয়ে এ ঘটনা ঘটে। এরপর পরই চুমুর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

৯. আলোচিত-সমালোচিত সেলিব্রেটি ক্রিকেট লিগ: দেশের শোবিজে প্রথমবারের মতো তারকাদের শিল্পীদের নিয়ে সেলিব্রেটি ক্রিকেট লিগের আয়োজন করা হয়। কিন্তু এর শুরুতেই সমালোচিত হয় এ আয়োজনটি। এমনকি তারাকাদের মাঝে মারামারির মতো অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘাটনা নিয়ে তারকা ও এদের ভক্তদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দেয়। এক পর্যায়ে সেলিব্রেটি ক্রিকেট লিগ বন্ধ হয়ে যায়।

১০. তাপস-মুন্নী এবং বুবলীর ঘটনায় তোলপাড়: সংগীতশিল্পী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপসের সঙ্গে অভিনেত্রী বুবলীর ‘কথিত প্রেমের ঘটনা’ সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে একের পর এক খবর হয়ে আসতে থাকে। তাপসের স্ত্রী গানবাংলা টিভির চেয়ারম্যান ফারজানা মুন্নী সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে স্ট্যাটাস দেন। স্ট্যাটাস দেওয়ার স্বল্প সময়ের মধ্যেই সেটি মুন্নীর আইডি থেকে মুছে দেওয়া হয়। পাশাপাশি তার ফেসবুক হ্যাক হয়েছে দাবি করে আরেকটি স্ট্যাটাস দেন মুন্নী। এভাবেই ঘটনাটি তীব্র আকার ধারণ করে। ১৩ ডিসেম্বর ফেসবুকে অপু বিশ্বাস ফেসবুকে কারও নাম উল্লেখ না করে তাপস-মুন্নীকে লক্ষ্য করে ইঙ্গিতময় স্ট্যাটাস দেন। এমন ঘটনার সূত্র ধরে তুলকালাম ঘটনা ঘটে। পরে তাদের বিষয়টি ডিবি কার্যালয় পর্যন্ত গড়ায়।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।