রাষ্ট্রপতি ভবনে শাহরুখের ‘ডানকি’ সিনেমার প্রদর্শনী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৬ ডিসেম্বর ২০২৩

চলতি মাসের ২১ তারিখ মুক্তি পেয়েছে বলিউড কিং খান খ্যাত শাহরুখ অভিনীত সিনেমা ‘ডানকি’। এরই মধ্যে সিনেমাটি ব্যাপক সাড়া ফেলেছে।

‘ডানকি’ সিনেমায় শাহরুখের অভিনয় প্রশংসিত হয়েছে সব মহলে। এবার সিনেমাটি ভারতের রাষ্ট্রপতি ভবনেও প্রদর্শন করা হয়েছে। যদিও অনেকের দাবি, ‘পাঠান’ এবং ‘জওয়ান’ সিনেমার তুলনায় এ সিনেমা অনেকটাই পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন: ১০০ কোটির পথে ছুটছে শাহরুখের ‘ডানকি’ 

অভিবাসন সমস্যার মতো একটি বিষয়কে সিনেমার গল্পে তুলে এনেছেন পরিচালক রাজ কুমার হিরানি। সেটাই তুলে ধরেছেন সিনেমার পর্দায়। কিন্তু এ সিনেমায় অনেকেরই অভিবাসনের গুরুতর সমস্যা নিয়ে হাসিঠাট্টা পছন্দ হয়নি।

তাই স্বাভাবিকভাবেই মিশ্র প্রতিক্রিয়া হয় এ সিনেমা নিয়ে। কিন্তু রাষ্ট্রপতি ভবনে এ সিনেমা প্রদর্শিত হওয়ার পর অন্য ধরনের প্রতিক্রিয়া জানা গেছে।

আরও পড়ুন: মুক্তির দ্বিতীয় দিনে কত আয় করেছে শাহরুখের ‘ডানকি’ 

ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, অনুপ্রবেশ ও অভিবাসন নিয়ে রাজকুমার হিরানী পরিচালিত ও শাহরুখ খান অভিনীত ‘ডানকি’ রাষ্ট্রপতি ভবনে দেখানো হয়েছে। বর্তমান সময় দাঁড়িয়ে এ সিনেমা যে খুবই প্রাসঙ্গিক, সে কথাও জানানো হয়।

শাহরুখের সিনেমা দেখে আপ্লুত রাষ্ট্রপতি ভবনের দর্শকরা। ‘ডানকি’ সিনেমার এ সাফল্যে এবার এ সিনেমাকে করমুক্ত করার দাবি তুলেছেন শাহরুখ অনুরাগীরা।

ভারতের পাঞ্জাবের পাঁচ বন্ধু যারা লন্ডন পৌঁছতে চান। দেশ ছাড়ার কারণ পাঁচজনের পাঁচ রকম। অবশ্যই শাহরুখ তাদের লিডার। সিনেমায় শাহরুখের চরিত্রে নাম হার্ডি।

এ পাঁচজন সোজা পথে ভিসা নিয়ে যেতে পারছে না। তাই হার্ডি ঠিক করে, ডানকি মেরেই লন্ডন পৌঁছবে তারা।

সিনেমার নাম ‘ডানকি’ হওয়ায় বিভ্রান্তি ছিল অনেকের কাছে। তবে সিনেমাটি মুক্তির পরই স্পষ্ট হয়েছে। বেআইনি পথে নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়ে যে পথে হাজার হাজার মানুষ ভারত থেকে ইংল্যান্ডে প্রবেশ করে, তাকে ‘ডাঙ্কি রুট’বলে।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।