এআর রহমানের গাড়ি থামিয়ে ‘বন্দেমাতরম’ গাইলেন তরুণী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ১৪ জানুয়ারি ২০২৪

গত বছরের শেষ দিকে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ‘কারার ঐ লৌহকপাট’ গানের সংগীতায়জোন করে ব্যাপক আলোচিত হয়েছিলেন এআর রহমান। এতে নজরুল ভক্তদের তিরস্কারেরও শিকার হয়েছিলন অস্কার বিজয়ী এ সংগীতজ্ঞ।

আরও পড়ুন: ‘কারার ঐ লৌহ কপাট’ গানের বিতর্কের পর মুখ খুললেন এআর রহমান 

এবার সংবাদের শিরোনাম হয়েছেন ‘বন্দেমাতরম’ গানটি নিয়ে। তবে সমালোচনা নয়, বলা চলে ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। ১৯৯৭ সালে এআর রহমানের ‘মা তুঝে সালাম’ অ্যালবামের এ গানটি স্থান পেয়েছে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা ‘বন্দেমাতরাম’ গানটিকে নিজের মতো করে তৈরি করেছিলেন তিনি। সেই গান এখনো বিভিন্ন অনুষ্ঠানে শোনা যায়।

 
 
 
View this post on Instagram

A post shared by Célinedee Matahari (@celinedee_matahari)

ভারতের স্বাধীনতার ৫০তম বর্ষে তার তৈরি এ গান যেন ভারতীয়দের জীবনের সঙ্গে জড়িয়ে গেছে। এবার বিদেশের মাটিতে অনুরাগীর গানে মুগ্ধ হয়েছেন এআর রহমান।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিদেশের মাটিতে হঠাৎ এআর রহমানের গাড়ির সামনে হাজির হন এক বিদেশিনি। তাকে দেখা মাত্রই উচ্ছ্বসিত হয়ে পড়েন ওই তরুণী।

এই তরুণী জানান, এআর রহমানই তার সংগীতের অনুপ্রেরণা। তাই তার সম্মতি নিয়ে গিটার বাজিয়ে ‘বন্দেমাতরম’ গানটি গাইলেন তিনি। আপত্তি করেননি রহমানও, বরং মোবাইল বের করে পুরো গানটি তিনি ভিডিও করেছেন। কিন্তু ভিডিওটি কোন জায়গায় করা হয়েছে তা জানা যায়নি।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।