অনুরূপ আইচ-জিন্নাহ খানের ‘কাজী নজরুল’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৪ মে ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী আগামীকাল (২৫ মে)। এ উপলক্ষ্যে জেড মিউজিক আর্ট প্রকাশ করেছে ‘কাজী নজরুল’ শিরোনামের নতুন একটি গান।

জনপ্রিয় গীতিকার ও লেখক অনুরূপ আইচের কথা, সুর ও সার্বিক তত্ত্বাবধানে নির্মিত ‘কাজী নজরুল’ গানটি গেয়েছেন জিন্নাহ খান। এ প্রসঙ্গে জিন্নাহ খান বলেন, ‘নন্দিত গীতিকার অনুরূপ আইচ আমাকে এমন একটা ঐতিহাসিক গান করার সুযোগ দেওয়ায় আমি মুগ্ধ ও অভিভূত। আমার জানা মতে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ট্রিবিউট করে কোনো মৌলিক গান হয়নি। আমার সুদীর্ঘ গানের ক্যারিয়ারে প্রথমবারের মতো আমি এমন একটি গানের শিল্পী হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ গান বাণিজ্যিক গান নয়। এ গান ইতিহাসে ঠাঁই পাবার গান।’

আরও পড়ুন

অন্যদিকে অনুরূপ আইচ বলেন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে আমি পৃথক দুটি গান রচনা করে সুর করে রেখেছি অনেক আগে। কিন্তু এ গান কাকে দিয়ে করাবো তা সিদ্ধান্ত নিতে পারছিলাম না। সবার সাথে ব্যাপারটা শেয়ার করতেও পারছিলাম না। কারণ এদেশে অন্যের কনসেপ্ট চুরি করে অনেকে কিংবদন্তি সেজে যায়’।

তিনি আরও বলেন, “কাজেই আমার এই ইউনিক কনসেপ্ট চুরি হবার ভয় ছিল। তারপর হঠাৎ একদিন জিন্নাহ খানের নতুন একটা গান শুনে নতুন করে তার গায়কীতে মুগ্ধ হলাম। এরপর সিদ্ধান্ত নিলাম, এ গান আমি জিন্নাহ খানকে দিয়ে গাওয়াবো। যথারীতি তিনি ভালো গেয়েছেন ‘কাজী নজরুল’ গানটি।”

‘কাজী নজরুল’ গানটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।