গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন মারুফ ও পলাশ

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৫ জুন ২০২২

ব্যাংককে আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশি তরুণ মারুফ লিয়াকত ও পলাশ সকাল।

২৪ জুন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তাদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

জানা যায়, তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় মারুফ লিয়াকত এ অ্যাওয়ার্ড অর্জন করেন।

তিনি ই-ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, জেসিআই’র ভাইস প্রেসিডেন্ট ও ইন্টেরিয়র স্টুডিও’র সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন।

অপরদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠিত আত্মোন্নয়নমূলক প্রতিষ্ঠান ‘হাউজ অব এনইউবিডিয়ানসের জন্য এ স্বীকৃতি পান পলাশ।

তার হাউজ অব এনইউবিডিয়ানসে ২ লাখ শিক্ষার্থী নিয়মিত ক্লাস করছেন। গত ২ বছরে এ প্লাটফর্ম থেকে নেওয়া হয়েছে ৫শর বেশি ক্লাস ও সেশন। এ ছাড়াও তিনি কাজ করছেন স্পোর্টস এজেন্ট হিসেবে।

অ্যাওয়ার্ড অর্জনের অনুভূতি জানাতে গিয়ে মারুফ লিয়াকত বলেন, ‘বিশ্বব্যাপী নেতৃত্ব বিকাশের এই সময়ে আমাকে অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করায় আয়োজকদের ধন্যবাদ। আমার বিশ্বাস, এ অ্যাওয়ার্ড আমাদের কাজকে আরও সমৃদ্ধ করবে।’

সম্মাননা প্রাপ্তিতে পলাশ সকাল বলেন, ‘এ অর্জন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আরও বেশি কাজ করার প্রেরণা জোগাবে। এ ধারাবাহিকতায় আরও সচেষ্টভাবে কাজ করে যেতে চাই সবার জন্য।’

অনুষ্ঠানে তাদের হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়। এ সময় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]