২১ জোড়া পা থেকে মোজা খুলে বিশ্বরেকর্ড কুকুরের

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বিচিত্র সব রেকর্ড রয়েছে। মানুষের পাশাপাশি এখানে স্থান করে নেয় বিভিন্ন পশুপাখি। কুকুরের বিশ্বরেকর্ডের তালিকাও কিন্তু খুব ছোট নয়। এবার একটি কুকুর এক মিনিটে ১১ স্বেচ্ছাসেবীর ২১ পা থেকে মোজা খুলে নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে কানাডার এক কুকুর। অস্ট্রেলিয়ার শেপার্ড প্রজাতির এই কুকুরটি নাম দাইকুইরি।

দাইকুইরি জনপ্রিয় টিভি শো ‘লো শো দেই রেকর্ড’ এই রেকর্ডটি করে। দাইকুইরি ও তার মালিক জেনিফার ফ্রেজার ১৫ মিনিটের এই রেকর্ডের জন্য কানাডা থেকে ইতালি এসেছিলেন। এই শো-তে প্রত্যেক প্রতিযোগী তাদের খেলা এবং বিভিন্ন প্রতিভা দেখানোর জন্য সময় পান ১৫ মিনিট।

আরও পড়ুন: ৫০০০ বিষাক্ত বিচ্ছুর সঙ্গে ৩৩ দিন কাটালেন নারী

২১ জোড়া পা থেকে মোজা খুলে বিশ্বরেকর্ড কুকুরের

দাইকুইরি মোজা খোলার জন্য তিনবার সুযোগ পায়। প্রথমবার সে ২০টি পা থেকে মোছা খুলতে পারে। সময় ছিল মাত্র ১ মিনিট। তবে এতে সে রেকর্ড ভাঙতে পারেনি। বরং আগের রেকর্ডধারী কুকুর লিলুর রেকর্ডের সমান করে। তবে দ্বিতীয় সুযোগে ২১ টি মোছা খুলে রেকর্ড গড়ে দাইকুইরি।

এবারই প্রথম নয়, দাইকুইরি ও তার মালিক জেনিফার এর আগে আরও ১২টি রেকর্ড করেছে বিভিন্ন সময়। দাইকুইরি একটি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর। দাইকুইরির মালিক জেনিফার তাকে বিভিন্নভাবে প্রশিক্ষণ দিয়ে থাকে। এর মধ্যে রয়েছে এক মিনিটে সর্বাধিক কৌশল দেখানো, ১৩ দশমিক ৫৫ সেকেন্ডে মানুষের পায়ের নিচ দিয়ে ঘুরে ঘুরে দ্রুত ৩০ মিটার হাঁটা; ৯ দশমিক ২৪০ সেকেন্ডে দ্রুততম গতিতে দৌড়ে পাঁচটি দেয়াল টপকানো।

আরও আছে এক মিনিটে কুকুরের ওয়াশিং লাইন থেকে সবচেয়ে বেশি কাপড় উদ্ধার করা হয়েছে, কুকুর দ্বারা এক মিনিটে সর্বাধিক খেলনা উদ্ধার করা। সর্বশেষ রেকর্ড করার পর তার সনদটি যখন জেনিফার আয়োজকদের থেকে নিয়ে তার মুখে ধরে তখন দাইকুইরি সনদটি মুখে নিয়ে সামনের দুই পা উঁচু করে আয়োজকদের সম্মান জানায়।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।