বিএমডিসির নতুন সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুইবারের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি নির্বাচিত হয়েছেন। রোববার বিএমডিসির এক সংবাদ এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ ডিসেম্বর সাধারণ সভায় পরবর্তী তিন বছরের জন্য তাকে পূর্ববর্তী সভাপতি অধ্যাপক আবু সফি আহমেদ আমিনের স্থলাভিষিক্ত করা হয়।

এর আগে তিনি পরপর দুইবার বিএমডিসির নির্বাচিত সদস্য ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস্ অ্যান্ড সার্জনসের (বিএসপিএস) কাউন্সিলর, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের ইথিক্যাল রিভিউ কমিটির সদস্য এবং নবজাতক স্বাস্থ্য সমন্ধীয় ন্যাশনাল টেকনিক্যাল ওয়ার্কিং কমিটির (এনটিডব্লিউসি) চেয়ারম্যান ও ন্যাশনাল কোর কমিটির সদস্য।

তিনি বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশন (বিপিএ) এবং ফেডারেশন অব এশিয়া ওশেনিয়া পেরিনেটাল সোসাইটির (এফএওপিএস) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাতীয় অধ্যাপক ডা. এম আর খানের সঙ্গে তিনি শিশুস্বাস্থ্য ফাউন্ডেশনের মহাসচিব হিসেবে ২১ বছর ধরে কাজ করছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিওনেটোলজি বিষয়ে এমডি কোর্স চালুর মাধ্যমে অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাই প্রথম নবজাতক বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালুতে অবদান রাখেন। এছাড়াও তার নেতৃত্বে বিভিন্ন মেডিকেল কলেজে নবজাতক বিষয়ে পদ সৃষ্টি হয়। নবজাতকের সংক্রমণ, শ্বাসরূদ্ধতার ওপর জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে গবেষণা কর্ম পরিচালনাসহ দেশ বিদেশের বিভিন্ন জার্নালে তার মোট ৪২টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

একে/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]