দুস্থ নারী ও শিশুদের চিকিৎসা-শিক্ষায় অনুদান দিলো মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ২৭ জুন ২০২২
নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভা

দুস্থ নারী ও শিশুদের শিক্ষা-চিকিৎসা সহায়তা ও সাধারণ আর্থিক সহায়তা হিসেবে এক কোটি পঁয়ত্রিশ লাখ টাকা অনুদান দিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিল বোর্ড থেকে এক হাজার আটশত ছত্রিশ জনের মাঝে এ অনুদান দেওয়া হয়।

সোমবার (২৭ জুন) সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করেছেন। এর ফলে দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে যা, জাতীয় অর্থনৈতিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় ও দুস্থ মানুষের উন্নয়নে বিভিন্ন সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রম বাস্তবায়ন করছেন। নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ডও প্রধানমন্ত্রীর অনুদানে তৈরি।’

সভায় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, অতিরিক্ত সচিব ডা. আ. এ. মো. মহিউদ্দিন ওসমানী, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও শিশু একাডেমির মহাপরিচালক মো. শরিফুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সদস্য হোসনে আরা জুলি, ওয়াহিদা বানু, আব্দুল মতিন ভূঁইয়াসহ বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগের প্রতিনিধিরা।

আইএইচআর/এসএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeature[email protected]