শিশু হাসপাতাল হবে ‘শেখ রাসেল শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের নামের পরিবর্তে ‘শেখ রাসেল শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল’ নামে নামকরণের জন্য অনুমতি দিয়ে চিঠি দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্রটে প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জনানো হয়েছে।

সূত্রে জানা যায়, গত ৪ সেপ্টেম্বর হাসপাতালটির নাম পরিবর্তনের আবেদন করা হয়। এরপর ৩০ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের ট্রাস্টি বোর্ড সভায় পুনরায় উপস্থাপন করা হলে নাম পরিবর্তনের অনুমতি দেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের নামের পরিবর্তে ‘শেখ রাসেল শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল’ নামে নামকরণের অনুমতি দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত সিদ্ধান্তের অনুলিপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের উপসচিব উম্মে হাবিবাকে পাঠানো হয়েছে বলেও জানানো হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ২০২১ সালে জাতীয় সংসদে ঢাকা শিশু হাসপাতাল ও বাংলাদেশ শিশু স্বাস্থ্য ইনস্টিটিউটকে একীভূত করে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন, ২০২১’ পাস হয়। এবার বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের নামের পরিবর্তে ‘শেখ রাসেল শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল’ নামে নামকরণের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

এএএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।