গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি জাকারিয়া মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২২ নভেম্বর ২০২৩

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি এবং প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর ঘনিষ্ঠ বন্ধু এম জাকারিয়া মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (২২ নভেম্বর) বেলা ১১টায় সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে জাকারিয়ার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আছর বারিধারা জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

এম জাকারিয়া জাহাজ ব্যবসায়ী ছিলেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের নানাভাবে সাহায্য করেন তিনি। মুক্তিযুদ্ধ পরবর্তী তিনি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলতে ও এর উন্নয়নে অনবদ্য ভূমিকা রাখেন।

তিনি গণস্বাস্থ্য কেন্দ্রের বর্তমান ট্রাস্টি চেয়ারপারসন ও গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক আলতাফুন্নেসার সহধর্মী ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এএএম/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।