গাজা উপত্যকায় ফের ইসরায়েলি বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৭

গাজা উপত্যকা লক্ষ্য করে আবারো হামলা শুরু করেছে ইসরায়েলি যুদ্ধবিমান। বুধবার ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরায়েলে রকেট হামলার জবাবে এই বিমান হামলা শুরু করেছে তেল আবিব।

এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সামরিক ঘাঁটি লক্ষ্য করে অভিযান পরিচালনা করা হয়েছে।

ফিলিস্তিনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, উপত্যকার দক্ষিণের খান ইউনিস সিটির হামাসের দুটি সামরিক অবস্থান লক্ষ্য করে ইসরায়েল ওই হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, হামলায় এক ফিলিস্তিনি সামান্য আহত হয়েছেন। গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ছোড়া একটি রকেট ভূপাতিত করার দাবি জানানোর কিছুক্ষণের মধ্যেই উপত্যকায় বিমান হামলা শুরু করেছে তেল আবিব।

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দেয়ার পর থেকে পশ্চিম তীর ও গাজা উপত্যকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবারও পশ্চিম তীর, গাজা ও জেরুজালেমে বিক্ষোভ করেছে হাজার হাজার ফিলিস্তিনি। বিক্ষোভে অংশ নেয়া ফিলিস্তিনিদের ওপর টিয়ার গ্যাস, গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

ফিলিস্তিন রেড ক্রিসেন্টের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর বলছে, পশ্চিম তীরে বিক্ষোভের সময় ইসরায়েলি বাহিনীর রাবার বুলেট ও টিয়ারগ্যাসে অন্তত ৩৬ জন আহত হয়েছে। অন্যদিকে গাজা সীমান্তে আরো ৯ ফিলিস্তিনি আহত হয়েছে।

সূত্র : আনাদোলু, মিডল ইস্ট মনিটর।

এসআইএস/আইআই