ফেসবুকে লাইভ করার সময় গুলিতে সাংবাদিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২২ এপ্রিল ২০১৮

সরকারবিরোধী বিক্ষোভ ফেসবুকে লাইভ সম্প্রচারের সময় গুলিতে প্রাণ গেছে এক সাংবাদিকের। মধ্য-আমেরিকার দেশ নিকারাগুয়ায় এ ঘটনা ঘটেছে।

বিবিসি বলছে, ক্যারিবীয় উপসাগরীয় শহর ব্লুফিল্ডের তীরে বিক্ষোভকারীদের ধ্বংসযজ্ঞের ব্যাপারে ফেসবুকে লাইভ সম্প্রচার করছিলেন সাংবাদিক অ্যাঞ্জেল গাহোনা। এসময় একটি গুলি এসে আঘাত হানে তাকে।

ভিডিও ফুটেজে দেখা যায়, গুলিবিদ্ধ হওয়ার পর তিনি মাটিতে লুটিয়ে পড়ছেন এবং শরীর থেকে রক্তপাত হচ্ছে। পেনশন পরিবর্তনে সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে গত কয়েকদিন ধরে দেশটি বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

বুধবার দেশটির প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগা পেনশন পরিবর্তনের বিলে অনুমোদন দেন। ওই দিন থেকে শুরু হওয়া বিক্ষোভে এখন পর্যন্ত ১০ জনের বেশি বিক্ষোভকারীর প্রাণহানি ঘটেছে।

প্রেসিডেন্ট ওর্তেগা আলোচনায় বসার প্রস্তাব দিলেও বিক্ষোভকারী নেতারা তা প্রত্যাখ্যান করেন। তারা বলেছেন, পুলিশি সহিংসতা সবার আগে বন্ধ করতে হবে।

দেশটির বেশ কয়েকটি শহরের সরকারি ভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিক্ষোভকারীরা। সহিংসতা ছড়িয়ে পড়ায় কয়েকটি শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে, পোপ ফ্রান্সিস নিকারাগুয়ার সহিংসতার অবসানের আহ্বান জানিয়েছেন। তিনি শান্তিপূর্ণ এবং দায়িত্বশীল উপায়ে সঙ্কট সমাধানের পরামর্শ দিয়েছেন। আন্তর্জাতিক একটি মানবাধিকার সংস্থা বলছে, নিকারাগুয়ায় গত কয়েক দিনের সহিংসতা অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটেছে।

সূত্র : বিবিসি।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :