কেএফসির ফাস্ট ফুডে মুরগির ‘কাঁচা হৃৎপিণ্ড’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

ফাস্ট ফুড চেইন কেএফসি’র খাবারে মুরগির একটি কাঁচা হৃৎপিণ্ড পাওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। অস্ট্রেলিয়ায় ফুড চেইনটির একটি শাখা থেকে রাতের খাবার কেনার পর সেখানে হৃৎপিণ্ড খুঁজে পায় এক তরুণ।

গত সপ্তাহে টিমোথি নামের ২১ বছর বয়সী ওই তরুণ মেলবোর্নে কেএফসির একটি শাখা থেকে রাতের খাবারের জন্য একটি ‘অরিজিনাল টেন্ডারস বক্স (ওটিবি)’ নিয়ে আসেন। পরে ছোট ছোট টুকরা করা চিকেনের টেন্ডারের ভেতর একটি কাঁচা হৃৎপিণ্ড খুজে পান তিনি।

ডেইলি মেইল অস্ট্রেলিয়াকে টিমোথি বলেন, আমি বক্সের ভেতরের চিকেনের ছোট ছোট টুকরাগুলো দেখার সময় খেয়াল করি যে এই খাবার ঠিকঠাক নেই। এটি অন্যগুলোর থেকে আলাদা এবং কেমন যেনো কালো কালো। আমি প্রথম যখন এটি ধরে দেখলাম তখন আমার কোনো ধারণা ছিল না যে এটি আসলে কী।

আরও পড়ুন : তরুণীকে পুলিশ কর্মকর্তার ছেলের মারধর, ভিডিও ভাইরাল

পরে ওই তরুণ কেএফসি অস্ট্রেলিয়ার ফেসবুক পেইজে প্রকাশ্যে এ বিষয়ে অভিযোগ তোলেন। তিনি সেখানে লেখেন, উফ, কেএফসি তোমরা কি আমাকে ব্যাখ্যা করবে বিশ্বের মধ্যে কেন আমিই আমার খাবারের মধ্যে একটা কাঁচা মুরগির হৃৎপিণ্ড পেলাম? এটা কি তোমাদের জন্য খুব স্বাভাবিক না-কি আমি সৌভাগ্যবান?

রান্নার পদ্ধতি অনুস্মরণে কেএফসি খুব অলস; এমন অভিযোগ এনে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির প্রতি বিরক্ত ফেসবুকের এক ব্যবহারকারী।

টিমোথি বলেছেন, মেলবোর্নের দক্ষিণ-পূর্বাঞ্চলে কেএফসির ন্যারে ওয়ারেন শাখার নিয়মিত গ্রাহক ছিলেন তিনি। দুই সপ্তাহের মধ্যে অন্তত একবার তিনি কেএফসি থেকে খাবার নিয়ে আসতেন।

আরও পড়ুন : ‘শুধু আনন্দের জন্য’ যৌনমিলনের বিরোধী ছিলেন গান্ধী

২১ বছর বয়সী এই তরুণ কেএফসির মেলবোর্ন শাখার ম্যানেজারের কাছে অভিযোগ করেছিলেন। পরে তাকে খাবারের টাকা ফেরত দেয়া হয়।

এই ভুলের জন্য ক্ষমা চেয়েছে কেএফসি অস্ট্রেলিয়া। ফুড চেইন জায়ান্ট এই প্রতিষ্ঠান বলছে, খাবার তৈরির সময় আরো বেশি যত্নবান হওয়ার জন্য কর্মীদের নির্দেশ দিয়েছেন তারা।

সূত্র : ডেইলি মেইল।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :