সব ছাপিয়ে ‘হিরো’ এখন ইলিয়াস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১৮ এএম, ২১ অক্টোবর ২০১৮

উত্তরবঙ্গের বাসিন্দা পুলিশ সদস্য ইলিয়াস মিঞা। পূজার কয়েকদিন দক্ষিণ কলকাতার বিখ্যাত পূজা ত্রিধারা সম্মিলনীর মণ্ডপে ভিড় সামলানোর দায়িত্বে ছিলেন তিনি।

পূজায় কলকাতায় প্রায় সবাই ছুটি পায়। কিন্তু ছুটি মেলে না শুধু পুলিশের। মণ্ডপের ভিড় থেকে রাস্তার ট্রাফিক, পূজার ভিড়ে শহরকে মসৃণ রাখার দায়িত্ব যে তাদেরই।

পূজার ভিড় সামলে অন্যবারের মতো প্রশংসা পেয়েছে কলকাতা পুলিশ। এর মধ্যেই কলকাতা পুলিশের রিজার্ভ ফোর্সের এক কনস্টেবল ইলিয়াস মিঞাকে বিশেষ ধন্যবাদ জানাচ্ছে গোটা কলকাতা।

পূজার কয়েকদিন দক্ষিণ কলকাতার বিখ্যাত পূজা ত্রিধারা সম্মিলনীর মণ্ডপে ভিড় সামলানোর দায়িত্বে ছিলেন তিনি। সেখানেই অভিনব কায়দায় জনতাকে নিয়ন্ত্রণ করে সবার নজর কাড়েন ইলিয়াস।

কলকাতা পুলিশের ফেসবুক পেজে ইলিয়াসের এ ভিড় সামলানোর ভিডিও শেয়ার করা হয়েছে। ইতোমধ্যেই তাতে লাইক এবং শেয়ারের ঝড় উঠেছে। সঙ্গে তরুণ এ পুলিশকর্মীর জন্য কমেন্ট বক্সে উপচে পড়েছে ধন্যবাদের বার্তা।

কিন্তু কেন আলাদা করে নজরে পড়লেন ইলিয়াস? আসলে ভিড় সামলানোর সময়ে অভিনব ভঙ্গিতে দেখা যায় এ পুলিশকর্মীকে। বাঁশি বাজাতে বাজাতে, হাত-পা নাড়িয়ে, শরীর দুলিয়ে জনতাকে মণ্ডপমুখী করেন তিনি।

এক-আধবার নয়। চতুর্থী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা এভাবেই অক্লান্তভাবে ডিউটি করে গেছেন ইলিয়াস। মুখে ক্লান্তি বা বিরক্তির লেশমাত্র নেই। ইলিয়াসের এমন ভঙ্গিমা দেখতে দেখতেই মণ্ডপে ঢুকেছে সবাই। আট থেকে আশি সবাই অবাক হয়ে দেখেছে ইলিয়াসের প্রাণশক্তি। চাঙা হয়েছেন তার সহকর্মীরাও।

অনেক দর্শনার্থীই কলকাতা পুলিশের ফেসবুক পেজে ইলিয়াসকে দেখে চিনতে পেরেছেন। হাসিমুখে এভাবে পূজার ভিড় সামলানোর জন্য সবাই ধন্যবাদ জানিয়েছেন তাকে। ইলিয়াসের উদ্দেশ্য করে কেউ লিখেছেন, ‘রাত তিনটার সময়ও ত্রিধারার মণ্ডপে ওনাকে এভাবে ভিড় সামলাতে দেখেছি।’ কেউ আবার লিখেছেন, ‘উপভোগ করতে পারলে পেশাটাকে যে বোঝা মনে হয় না, তা প্রমাণ করে দিলেন ইনি।’

এনডিএস/আরআইপি

আপনার মতামত লিখুন :