চলন্ত বাসে চালকের স্ট্রোক, অতঃপর...

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০২ এএম, ২৪ অক্টোবর ২০১৮

গাড়ি তখন ঘণ্টায় ৮১ কিলোমিটার বেগে চলছিল। বাসে যাত্রী ছিলেন ৩০ জন। হঠাৎ মাঝরাস্তায় স্ট্রোক করে বসেন চালক, পড়েও যান। এর পরের ঘটনা নিয়ন্ত্রণ করেছেন ওই বাসের দুই যাত্রী। এদের একজন ইঞ্জিন বন্ধ করে দিতে সক্ষম হন। ফলে থেমে যায় বাস, বেঁচে যায় ৩০ জন যাত্রী। জার্মান বেতার সংস্থা ডয়েচে ভেলের অনলাইন সংস্করণে এ খবর জানানো হয়েছে।

খবরে বলা হয়, গাড়ি চালানো অবস্থায় হঠাৎ স্ট্রোক করে বসেন চালক। দুই যাত্রী সঙ্গে সঙ্গেই বিষয়টি দেখে ফেলেন। তারা এসে দেখেন বাস রাস্তার কিনারায় চলে গেছে প্রায়। তাড়াতাড়ি স্টিয়ারিং ধরে সামলানোর চেষ্টা করেন তাদের একজন। অন্যজন চালকের সিটের ওপর উঠে বাসের গতি নিয়ন্ত্রণ করে ইঞ্জিন বন্ধ করে দেন।

ভিডিওটি ‘নিউজ ফ্লেয়ার’ নামক অনলাইন পোর্টালে প্রকাশ হবার পর সোমবার আরেক ফেসবুক প্ল্যাটফর্ম ‘ডেইলি ভাইরাল স্টোরিজ’ প্রকাশ করে। প্রকাশের এক ঘণ্টার মধ্যেই এর ভিউ লাখের ওপরে চলে যায়।

১ মিনিট ৫৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, গাড়ি চালানো অবস্থায় তার মধ্যে হঠাৎ ঝিমুনির ভাব আসে। এর কিছুক্ষণ পরেই তিনি ডানদিকে ঢলে পড়েন। এ অবস্থায় গাড়ি চলতে থাকে। পরে দুইজন যাত্রী এসে গাড়ি নিয়ন্ত্রণে আনেন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বাসের যাত্রীরা চালককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

কিন্তু ঠিক কোথায় ঘটেছে ঘটনাটি, তা জানা যায়নি। যাত্রী ও ড্রাইভারদের দেখে মনে হচ্ছে, এটি দক্ষিণ-পূর্ব বা পূর্ব এশিয়ার কোনো দেশে ঘটেছে। বাসের সিসিটিভির ফুটেজ থেকে ভিডিওটি তৈরি করে অনলাইন পোর্টালগুলো।

এসআর/আরআইপি

আপনার মতামত লিখুন :