১০ ঘণ্টা ধরে পুড়ছে কলকাতার গড়িয়াহাট মার্কেট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১০ পিএম, ২০ জানুয়ারি ২০১৯

কলকাতার গড়িয়াহাটে একটি পাঁচতলা ভবনের নীচতলার কাপড়ের দোকানে শনিবার (১৯ জানুয়ারি) দিনগত গভীর রাতে আগুন লেগেছে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করলেও দীর্ঘ ১০ ঘণ্টা পরেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ভবনটিতে নামী পোশাকের বিপণিসহ বেশ কিছু দোকান ও আবাসিক ফ্ল্যাট রয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকায় জানানো হয়, গড়িয়াহাট মোড়ে শনিবার গভীর রাতে একটি পাঁচতলা ভবনে আগুন লাগে। ভবনে নীচে কাপড়ের দোকানে প্রথমে আগুন লাগলেও পড়ে তা ছড়িয়ে পড়ে। আগুনে ভবনের ভেতর আটকা পড়া বেশ কয়েকজনকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

খবরে বলা হয়, অগ্নিকাণ্ডের ঘটনায় ওই এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। এছাড়া অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক ছিল না বলে জানা গেছে। ফলে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের।

রাত সাড়ে ১২টা নাগাদ আগুন লাগলেও রোববার সকাল ১০টার পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। বেশ কিছু জায়গা থেকে এখনও মাঝে মধ্যেই আগুনের শিখা জ্বলেছে। এদিকে আগুনের জেরে গড়িয়াহাটের রাস্তার একাংশ বন্ধ করে দেয়া হয়েছে।

আরএস/পিআর