মালিতে সশস্ত্র হামলায় ৮ শান্তিরক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০১ পিএম, ২০ জানুয়ারি ২০১৯

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে সশস্ত্র হামলায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর আট সদস্য নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। রোববার দেশটির উত্তরাঞ্চলের একটি গ্রামের কাছে এই হামলার ঘটনা ঘটেছে বলে জাতিসংঘের পশ্চিম আফ্রিকা মিশন জানিয়েছে। তবে হতাহতের শিকার শান্তিরক্ষীরা কোন দেশের তা এখনো জানা যায়নি।

তবে হামলাকারীদের পরিচয় তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। মালির উত্তরাঞ্চলে সশস্ত্র জিহাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াই করছে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী ও ফ্রান্সের সামরিক বাহিনীর সদস্যরা। আফ্রিকার মরূভূমি অঞ্চলের নিরাপত্তার জন্য ভয়াবহ হুমকি এই জিহাদী গোষ্ঠীগুলো।

এক বিবৃতিতে মালিতে নিযুক্ত জাতিসংঘের শান্তিরক্ষী মিশন বলছে, রোববার সকালের দিকে মালির আগুয়েলহকের কাছে সংঘর্ষের ঘটনা ঘটে। সশস্ত্র হামলাকারীরা অস্ত্র সজ্জিত কিছু গাড়িতে হামলা চালালে এই সংঘর্ষের সূত্রপাত হয়। শান্তিরক্ষীরা হামলা ঠেকাতে সফল হয়েছে। তবে হামলায় আট শান্তিরক্ষীর প্রাণহানি ও আরো কয়েকজন আহত হয়েছেন।

মালি মিশনের প্রধান মোহাম্মদ সালেহ আন্নাদিফ দাবি করেছেন, সশস্ত্র হামলাকারীদের শক্তিশালী, দ্রুত এবং সম্মিলিত জবাব দেয়া হয়েছে।

সূত্র : রয়টার্স।

এসআইএস/জেআইএম

আপনার মতামত লিখুন :