ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা ৫৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৫ জানুয়ারি ২০১৯

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলীয় সুলায়েশি প্রদেশে ভয়াবহ বন্যা ও ভূমিধসে এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

বুধবার এবং বৃহস্পতিবার সুলায়েশি দ্বীপের দক্ষিণাঞ্চলে ভারী বৃষ্টিপাত ও শক্তিশালী ঝড়ো বাতাস আঘাত হানার পর প্রায় সাড়ে তিন হাজার মানুষকে তাদের বাড়ি-ঘর থেকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

indonesia

ভারী বৃষ্টিপাতে নদীর পানি বেড়ে যাওয়ায় নয় জেলার বহু মানুষ বিপর্যয়ের মুখে পড়েছেন। দক্ষিণ সুলায়েশির দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান সিয়ামসিবার বলেন, আমি এমন খারাপ পরিস্থিতি আর দেখিনি। এটাই সবচেয়ে খারাপ সময়। তিনি শুক্রবার এএফপিকে জানিয়েছেন, এখনও পর্যন্ত ২৫ জন নিখোঁজ রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত নিহতের সংখ্যা ছিল ৩০। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে গোয়া জেলা। সেখানে ৪৪ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

indonesia

সুলায়েশির প্রধান হাইওয়ে বন্ধ থাকায় হেলিকপ্টারের মাধ্যমে জরুরি সহায়তা প্রদান করছে কর্তৃপক্ষ। বিভিন্ন স্থান থেকে লোকজনকে উদ্ধার করে স্কুল, মসজিদ এবং অস্থায়ী শিবিরে রাখা হয়েছে। কমপক্ষে ৪৬ জন দুর্যোগকালীন বিভিন্ন দুর্ঘটনায় আহত হয়ে স্থানীয় হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :