ভারতের হামলায় নিহত ৩শ, সন্দেহ মমতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ০১ মার্চ ২০১৯

পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বিমান বাহিনীর হামলায় ৩শ জঙ্গি নিহত হয়েছে বলে ভারতের তরফ থেকে যে দাবি করা হচ্ছে সেই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটিরই একজন মুখ্যমন্ত্রী।

পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘নিউইয়র্ক টাইমস, রয়টার্সের খবরে কোথাও মৃত্যুর খবর নেই। বলা হচ্ছে একজন নাকি মারা গেছে। আসল সত্যিটা কি আমরা জানতে চাই।’

রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে দাঁড়িয়ে গতকাল এমন কথা বলেন মমতা।

তিনি আরও বলেন, এটাকে বলা হচ্ছে এয়ার স্ট্রাইক। কিন্তু তাতে কতজন মারা গেছে, সেটা জানতে চাই। জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি হচ্ছে। কতজন মারা গেছে, কোথায় বোমা মারা হয়েছে আমরা দেখতে চাই।

ভারতের দাবি, ২৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে ভারতীয় বিমান বাহিনীর চালানো হামলায় ৩০০ সন্ত্রাসী নিহত হয়েছে। যুদ্ধবিমান মিরাজ-২০০০ সহ অন্যান্য জঙ্গিবিমান থেকে কাশ্মীরে সন্ত্রাসীদের আস্তানায় অন্তত এক হাজার কেজি ওজনের বোমা ফেলা হয়েছে।

ভারত হামলা চালিয়েছিল পাকিস্তান এ বিষয়টি স্বীকার করলেও হতাহতের সংখ্যা নিয়ে বিস্তর পার্থক্য রয়েছে। কিন্তু পাকিস্তানের ওই এলাকার গ্রামবাসী বলছে, ভারতীয় বিমান বাহিনীর ওই হামলায় মাত্র একজন আহত হয়েছিল।

এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :