মুর্শিদাবাদে জেএমবি সদস্য গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১০ পিএম, ০৬ মার্চ ২০১৯

বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল মুজাহিদিনের ( জেএমবি) এক সদস্যকে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ। ত্রিপুরার ডিজিপি এ কে শুক্লা জানিয়েছেন, গ্রেফতার হওয়া ওই জেএমবি সদস্যের নাম নাসির শেখ।

দেশের বিভিন্ন জায়গার মতো ত্রিপুরাতেও নিজেদের নেটওয়ার্ক তৈরি করেছে এই জঙ্গি সংগঠন। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। নাসির সংগঠনটির সক্রিয় সদস্য বলে দাবি পুলিশের।

ত্রিপুরার কোন কোন জায়গায় এই সংগঠনের নেটওয়ার্ক রয়েছে এবং তারা কোনও নাশকতার পরিকল্পনা করেছিল কিনা সেটা জানার চেষ্টা চলছে। গত কয়েক বছরের মধ্যে ভারতের নিরাপত্তা সংস্থাগুলোর কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে জেএমবি। ইতোমধ্যেই বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনায় তাদের নাম জড়িয়েছে।

কয়েক বছর আগে বর্ধমানের খাগড়াগড় এবং বুদ্ধগয়ায় বিস্ফোরণের ঘটনায় এই সংগঠনের হাত রয়েছে বলে দাবি করেছেন গোয়েন্দা কর্মকর্তারা। খাগড়াগড়ে প্রশিক্ষণ শিবির খুলেছিল জঙ্গিরা। সেখানে মজুত করে রাখা বোমা বিস্ফোরণ হওয়ার পরেই ওই সংগঠন সম্পর্কে জানতে পারেন নিরাপত্তা কর্মীরা।

কয়েকদিন আগেই জামাত-উল মুজাহিদিনের আরও দুই সদস্যকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স। মুর্শিদাবাদ থেকে গ্রেফতার হওয়া দু'জনই বিস্ফোরক তৈরিতে পারদর্শী। তাদের কাছ থেকে বিস্ফোরক তৈরিতে কাজে লাগে এমন অনেক উপাদান পাওয়া গেছে।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :