নেদারল্যান্ডসের সন্দেহভাজন হামলাকারী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১৫ এএম, ১৯ মার্চ ২০১৯

নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে যাত্রীবাহী ট্রামে গোলাগুলির ঘটনায় সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টার দিকে ট্রামে বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে তিনজন নিহত এবং আরও পাঁচজন আহত হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়, ট্রামের ভেতর হামলা চালানো বন্দুকধারী হলেন তুর্কি বংশোদ্ভূত ৩৭ বছর বয়সী গোকমেন তানিস। ডাচ পুলিশ তানিসের একটি ছবি প্রকাশ করে তাকে ধরিয়ে দেয়ার আহ্বান জানায়। এর পরেই তাকে তাকে গ্রেফতার করতে অভিযান শুরু হয়।

হামলার ঘটনা থেকে প্রায় দুই মাইল দূরের একটি ভবন থেকে গোকমেনকে গ্রেফতার করা হয়। কর্তৃপক্ষ জানিয়েছে, কি কারণে সে হামলা চালিয়েছে তা এখনও পরিষ্কার নয়।

হামলার পর পরই ইউট্রেখট শহরের সব স্কুল বন্ধ করে দেয়া হয় এবং দেশের বিমানবন্দর এবং মসজিদে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

স্থানীয় সময় সকাল পৌনে ১১টার দিকে ২৪ অকটোবারপ্লেইন মোড় থেকে পুলিশের কাছে ফোনকল আসে। সেখানে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি চালিয়েছে।

গোলাগুলির পরপরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারী। ইউট্রেখটের পুলিশ বলছে, সিটি সেন্টারের পাশে অবস্থিত শহরের একটি ট্রাম স্টেশনের কাছে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। পুলিশের জরুরি সেবা বিভাগের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গোলাগুলির স্থানটি ঘিরে ফেলে। তাছাড়া আহতদের হাসপাতালে নেয়ার জন্য ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সের পাশাপাশি এয়ার অ্যাম্বুলেন্সও নিয়ে যাওয়া হয়।

দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, তিনি গভীরভাবে উদ্বিগ্ন। হামলার পর সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা সঙ্কটকালীন জরুরি বৈঠকে বসেন। ডাচ রেডিও বলছে, হেগে সরকারের বিভিন্ন দফতরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :