গুজরাটে আগুন : ৪ তলা থেকে লাফিয়ে পড়ল শিক্ষার্থীরা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২৪ মে ২০১৯

ভারতের গুজরাট প্রদেশের চারতলা ভবনের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। নিহতদের অধিকাংশই ১৪ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থী বলে জানিয়েছে এনডিটিভি। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সুরাটের তক্ষশীলা ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে ভবনের চারতলার শিক্ষার্থীরা রশি বেয়ে নিচে নেমে আসার চেষ্টা করছে। এ সময় কয়েকজন নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যান। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী লাফিয়ে পড়ে।

এনডিটিভি বলছে, গুজরাটের সুরাটের সারথানা এলাকার তক্ষশীলা কমপ্লেক্স নামের একটি বাণিজ্যিক ভবনে বিকেল সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত হয়। ভবনটির চার তলায় একটি কোচিং সেন্টার ছিল।

আরও পড়ুন : মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

অগ্নিকাণ্ডের সময় কোচিংয়ের শিক্ষার্থীরা ক্লাসে ছিল। মুহূর্তের মধ্যে আগুন ভবনটির দুটি তলায় ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডের সময় ওই এলাকা ধোয়ায় ঢেকে যায়। স্থানীয়রা উদ্ধার অভিযানে সহায়তা করেন।

দেশটির ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইঞ্জিন কাজ করছে। আগুন এবং ধোঁয়া থেকে বাঁচতে শিক্ষার্থীরা ভবনের তৃতীয় এবং চতুর্থ তলা থেকে লাফিয়ে পড়েন। বেশ কয়েকজনকে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন : উত্তপ্ত পশ্চিমবঙ্গ : বাড়িতে ঢুকে নারীদের শ্লীলতাহানি, গুলি

নিজ রাজ্যে অগ্নিকাণ্ডের এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইটে তিনি হতাহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানান। আগুনে ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দিতে স্থানীয় প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদি।

জিনিউজ বলছে, ভবনটির দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়েছে। সুরাটের মেয়র বলেছেন, ভবনের ভেতর থেকে এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :