জরুরি বৈঠক ডেকেছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৪ মে ২০১৯

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। পশ্চিমবঙ্গেও ভালো ফল করেছে তারা। সেখানে পূর্বের সব রেকর্ড ভেঙে তৃণমূলের কাছাকাছি আসন পেয়েছে বিজেপি।

লোকসভার ফলাফলে পশ্চিমবঙ্গে বিজেপির চেয়ে এগিয়ে থাকলেও তৃণমূলের অবস্থান সন্তোষজনক নয়। নির্বাচনের ফল প্রকাশের পর যদিও এ কথা স্বীকার করেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে তিনি শাসক দলকে অভিনন্দন জানিয়েছেন এবং একই সঙ্গে এটা বলেছেন যে, সব পরাজয়ই ব্যর্থতা নয়।

এদিকে শনিবার এক জরুরি বৈঠক ডেকেছেন মমতা। আগামীকাল দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। পশ্চিমবঙ্গের ৪২টি আসনের ১৮টিই গেছে বিজেপির দখলে। অপরদিকে তৃণমূলের আসন ২২টি। ফলে সেখানে কার্যত শাসকদল তৃণমূলের প্রতিদ্বন্দ্বী এখন বিজেপি। বাঁকুড়াসহ একাধিক আসনে তৃণমূল প্রার্থীদের হারের জের ধরেই জরুরি বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন মমতা।

আগামিকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের হরীশ চ্যাটার্জী স্ট্রিটের বাড়িতে ওই বৈঠকে উপস্থিত থাকবেন জয়ী ও পরাজিত প্রার্থীরা। এছাড়াও উপস্থিত থাকবেন দলের জেলা পর্যবেক্ষকরাও। সেখানে ২০২০ সালের পৌরসভা নির্বাচনের কার্যনীতি নিয়ে আলোচনা করতে পারেন মমতা।

টিটিএন/এমএস

টাইমলাইন