আশীর্বাদ নিতে প্রণব মুখার্জির সঙ্গে মোদির সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৮ মে ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ মঙ্গলবার দেশটির সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করেছেন। অগ্রজের কাছে আশীর্বাদ নিতে সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় আসা মোদি প্রণব মুখার্জির কাছে যান। নিজের টুইটার অ্যাকাউন্টে ছবি পোস্ট করে এই সাক্ষাতের খবর দিয়েছেন মোদি।

নরেন্দ্র মোদি আগামী বৃহস্পতিবার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার আগে সাক্ষাতের পর প্রণব মুখার্জিকে মোদি দেশনায়ক হিসেবে অভিহিত করেছেন। ভারতের বর্ষীয়ান রাজনীতিবিদ প্রণব মুখার্জি একজন বাঙালি। তিনি দীর্ঘকাল কংগ্রেসের সঙ্গে যুক্ত থেকে রাজনীতি করেছেন। ছিলেন ইন্দিরা গান্ধীর মন্ত্রিসভার সদস্য।

নরেন্দ্র মোদি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করে লিখেছেন, ‘প্রণব দা’র সঙ্গে দেখা করা মানে অভিজ্ঞতার ঝুলি আরও সমৃদ্ধ করা। তার জ্ঞান এবং অন্তর্দৃষ্টি অতুলনীয়। তিনি একজন দেশনায়ক আমাদের জাতির জন্য তার অবদান কখনো ভোলার নয়।’

তিনি আরও লিখেছেন, ‘আমাদের আজকের সাক্ষাতে আমি তার কাছ থেকে আশীর্বাদ চেয়েছি।’ প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে মোদি সরকারের পক্ষ থেকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘ভারত রত্ন’ খেতাবে ভূষিত হয়েছেন প্রণব মুখার্জি।

মোদি এর আগেও অনেকবার প্রণব মুখার্জির কাছে তার কৃতজ্ঞতার কথা স্বীকার করেছিলেন। তিনি জানিয়েছেন, ২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি যখন গুজরাট ছেড়ে নয়াদিল্লি আসেন তখন তাকে জাতীয় রাজনীতি, সংসদীয় নিয়মকানুন ও কার্যপ্রণালি এবং সংবিধান সম্পর্কে হাতে কলমে শিখিয়েছিলেন প্রণব মুখার্জি।

এসএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :