উপস্থাপক মুসলিম তাই চোখ ঢেকে রাখলেন এই হিন্দু নেতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ এএম, ০৩ আগস্ট ২০১৯

সাম্প্রতিক সময়ে ভারতে হিন্দু-মুসলিম দ্বন্দ্ব বেড়েই চলেছে। কিছুদিন আগেই জোম্যাটো কোম্পানির সরবরাহ করা খাবার এক মুসলিম ডেলিভারি বয় নিয়ে যাওয়ায় সে খাবার রাখেননি অমিত শুক্লা নামের এক গ্রাহক। এর মধ্যেই জাতীয় টিভি চ্যানেলে নতুন কাণ্ড ঘটালেন ‘হাম হিন্দু’ নামের একটি হিন্দুত্ববাদী সংগঠনের প্রতিষ্ঠাতা অজয় গৌতম।

নিউজ২৪ নামের একটি টেলিভিশন চ্যানেলে আমন্ত্রিত হয়ে এসেছিলেন গৌতম। বক্তব্যের বিষয় ছিল সেই জোম্যাটো প্রসঙ্গ। যেই মুহূর্তে ওই অনুষ্ঠানের উপস্থাপক স্টুডিওতে প্রবেশ করেন, সঙ্গে সঙ্গেই নিজের চোখ ঢেকে রাখেন গৌতম। কারণ উপস্থাপক একজন মুসলিম। খালিদ নামের ওই উপস্থাপককে দেখা থেকে বিরত থাকতেই টিভির সম্প্রচারের সময় নিজের চোখ ঢেকে নেন গৌতম ।

এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ওই টিভি চ্যানেলের প্রধান সম্পাদক অনুরাধা প্রসাদ। তিনি বলেন, ‘এ ধরনের ঘটনায় আমরা অত্যন্ত হতবাক। তার আচরণ অত্যন্ত নিন্দনীয় এবং এ কারণেই ভবিষ্যতে তাকে আর ওই চ্যানেলের কোনও অনুষ্ঠানে ডাকা হবেনা বলে এক টুইটে জানিয়েছেন অনুরাধা।

সামাজিক মাধ্যমেও এই ভিডিও ভাইরাল হয়ে গেছেন। এর তীব্র নিন্দা জানিয়েছেন নেটিজেনরা। এমনকি ব্রিজেশ কালাপ্পার মত হিন্দুত্ববাদী ব্যক্তিত্বও এই ঘটনার প্রতিবাদ করেছেন।

গৌতমের ‘হাম হিন্দু’ ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়। এর ওয়েবসাইটেও লেখা রয়েছে ‘মুসলিম তোষণনীতির বিরুদ্ধে লড়াই ও সম্পূর্ণ হিন্দু রাষ্ট্র গড়ে তোলাই মূল লক্ষ্য।’

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]