চরম বিদ্যুৎ বিপর্যয়ে ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৫ আগস্ট ২০১৯

ইন্দোনেশিয়ায় দেখা দিয়েছে চরম বিদ্যুৎ বিপর্যয়। রাজধানী জার্কাতাসহ দেশটির একাধিক প্রদেশ রোববার ছিল বিদ্যুৎহীন। ফলে অন্ধকারে ডুবে ছিল ইন্দোনেশিয়ার একাংশ।

ইন্দোনেশিয়ার বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্রে ভয়ঙ্কর কিছু সমস্যা দেখা দেয়ায় এই বিদ্যুৎ বিভ্রাট বলে জানিয়েছে দেশটির বিদ্যুৎ বিভাগ।

পিটি পেরুসাহান লিস্ট্রিক নেগারা (পিএলএন) তাদের বিবৃতিতে জানিয়েছে, চিহ্নিত করা যায়নি এমন একটি ট্রান্সমিশন সিস্টেমে সমস্যার কারণটি। তবে এর জেরে পূর্ব দিক থেকে পশ্চিমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়, এতে জাভার মধ্য ও পশ্চিমাঞ্চলের সবগুলো বিদ্যুৎ প্লান্টে সরবরাহ বন্ধ ছিল।

দেশটির সরকারি ও বাণিজ্যিক কর্মকাণ্ডের প্রধান কেন্দ্র জাকার্তা। এ শহরে এক কোটিরও বেশি লোক বাস করে। এর আশপাশের প্রদেশগুলোর শহরগুলোতে, পশ্চিম জাভায় ও বানতেন প্রদেশে আরও বহু লোক বাস করে। হঠাৎ করে বিদ্যুৎ চলে যাওয়ার ফলে রাজধানীর ট্র্যাফিক লাইটগুলোও বন্ধ হয়ে যায়। ট্রেন নেটওয়ার্ক পুরোপুরি ভেঙে পড়ে।

দেশের অন্যতম প্রধান পরিবহন ব্যবস্থা ট্রেন চলাচল মাঝপথে বন্ধ করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। পরিস্থিতি এতটাই খারাপ যে মাঝপথেই নামিয়ে দেয়া হয় ট্রেনযাত্রীদের।

জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।