গুরুতর অসুস্থ অরুণ জেটলিকে দেখতে হাসপাতালে মোদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ এএম, ১০ আগস্ট ২০১৯

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি। শুক্রবার সকালে বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট শুরু হলে দিল্লির এমস হাসপাতালে নিয়ে যাওয়া হয় বিজেপির এই শীর্ষ নেতাকে। সেখানে কার্ডিও-নিউরো বিভাগে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তাকে দেখতে হাসপাতালে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

জানা গিয়েছে, সেখানে তারা ডাক্তারদের সঙ্গে কথা বলেছেন। প্রায় কয়েক ঘণ্টা থাকার পর বেরিয়ে যান। মোদির আসার খবর শুনে হাসপাতালে ভিড় বাড়ে জেটলি ভক্তদের।

অরুণ জেটলির স্বাস্থ্য নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি বিজেপির শীর্ষ নেতৃত্ব। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, এন্ডোক্রিনোলজিস্ট, কার্ডিয়োলজিস্ট এবং নেফ্রোলজিস্ট-সহ একাধিক চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

দীর্ঘ দিন ধরেই অসুস্থ অরুণ জেটলি। ডায়াবেটিস রোগী তিনি। অর্থমন্ত্রী থাকাকালীন গতবছর কিডনি প্রতিস্থাপনও হয় তার। যে কারণে ফেব্রুয়ারি মাসে অন্তর্বর্তী বাজেটের সময় সংসদে দেখা যায়নি তাকে। শারীরিক অসুস্থতার জেরে মে মাসেও এক বার এমসে ভর্তি হন জেটলি। সেই থেকে সক্রিয় রাজনীতিতে সে ভাবে আর দেখা যায়নি তাকে।

এমনকি এ বছর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি দ্বিতীয়বার ক্ষমতায় ফিরলেও, মন্ত্রিত্ব নিতে রাজি হননি জেটলি। প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন, বেশ কিছু দিন ধরে অসুস্থ তিনি। চিকিৎসাধীন রয়েছেন। তাই এ বার নিজের জন্য একটু সময় চান। নতুন সরকারে তাকে কোনও দায়িত্ব না দিলেই ভালো।

তবে সক্রিয় রাজনীতি থেকে সরে গেলেও, সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয় অরুণ জেটলি।

সূত্র : আনন্দবাজার

জেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]