কাশ্মীর নিয়ে ট্রাম্পের সঙ্গে মোদির ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১৯ আগস্ট ২০১৯

কাশ্মীর নিয়ে চলমান উত্তেজনার মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে স্থানীয় সময় রাত সাড়ে আটটার দিকে মোদি ফোনে কথা বলেছেন।

তাদের ওই প্রতিবেদনে জানানো হয়েছে, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ৩০ মিনিটের কথোপকথন হয়েছে মোদির। ফোনালাপে দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে তারা।

সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে, ‌‘তিনি (নরেন্দ্র মোদি) ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবিরোধী পরিবেশ তৈরি, সহিংসতা এবং কোনো ধরনের অজুহাত ছাড়া আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ বর্জনের বিষয়ে কথা বলেছেন। তিনি এ বিষয়ে দিল্লির অবস্থান স্পষ্ট করেছেন মার্কিন প্রেসিডেন্টের কাছে।’

চলতি বছরে জুনের শেষে জাপানের ওসাকাতে তাদের বৈঠকের কথা তুলে ধরেন। ওসাকাতে দ্বিপাক্ষিক আলোচনা নিয়ে অর্থনৈতিক ক্ষেত্রে আশা প্রকাশ করেছেন উভয় দেশের রাষ্ট্রনেতা। প্রসঙ্গত চলতি মাসেই ওয়াশিংটন সফরে হোয়াইট হাউসে ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এসএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।