১৮ হাজারের স্কুটির জন্য ২৭ হাজার টাকা জরিমানা দেবেন চালক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

স্কুটি চালকের মাথায় হেলমেট ছিল না। সঙ্গে ছিল না কাগজপত্রও। ফলে তাকে ২৩ হাজার রুপি (বাংলাদেশি টাকায় ২৭ হাজার ২৪০ টাকা) জরিমানা করল পুলিশ। চালক বলছেন, তার স্কুটিটির বর্তমান মূল্য ১৫ থেকে ১৮ হাজার রুপি (বাংলাদেশি টাকায় ১৭ হাজার ৭০০ থেকে ২১ হাজার ২৪০ টাকা) তারপরও তিনি স্কুটির দামের চেয়ে বেশি জরিমানা দিয়ে তার স্কুটিটি ফেরত পেতে চান।

কিন্তু কেন তিনি বেশি টাকা জরিমানা দিয়ে স্কুটি ফেরত পেতে চান। এর উত্তরে তিনি বলেছেন, আমি ভাবতে পারতাম যে, স্কুটির দাম ১৫ থেকে ১৮ হাজারের বেশি হবে না, তার জন্য ২৩ হাজার রুপি কেন দেব? কিন্তু আমার মনে হয়, যদি আমি এমন কাজ করি, তাহলে অন্যের কাছে সেটা ভুল বার্তা যাবে।

বলছিলাম ভারতের হরিয়ানা রাজ্যের গুরগাঁও জেলার একটি শহর গুরুগ্রামের এক চালকের কথা। এই চালকের নাম চালক দীনেশ মদন। মঙ্গলবার তাকে ওই জরিমানা করা হয় এবং তার স্কুটিটি জব্দ করে পুলিশ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে দীনেশ মদন বলছিলেন, ‘আমার হেলমেটটা আমরা হাতে ছিল, তাই আমাকে হেলমেট না থাকার জরিমানা করা হয়েছে। আমার কাছে স্কুটির কোনো কাগজপত্র ছিল না, আমি তাড়াহুড়োতে কাগজপত্র রাখতে ভুলে যাই। পুলিশের লোকেরা সেসময় অতিরিক্ত ব্যস্ত থাকার জন্য হয়তো তারা আমার কথাগুলো ঠিক মতো শোনেননি।’

দীনেশ আরও বলেন, ‘আমি হোয়াটস্যাপ-এ আমার আরসি কপির ছবি চেয়ে পাঠিয়েছিলাম, কিন্তু তা আসার মধ্যেই আমার চালান কাটা হয়ে যায়। আদালতের কাছে আমার একটাই আর্জি, আমার জরিমানা যতটা সম্ভব কম করা হোক। আমি নিজের ভুল স্বীকার করছি, আর আদালত আমাকে যা বলবে, আমি তাই পালন করব। আজকের পর গাড়িতে সব কাগজপত্র রাখব এবং সর্বদা হেলমেট পরেই স্কুটার চালাব।’

তিনি বলেন, আমি ২০১৫ সালে এই স্কুটিটা কিনেছিলাম। এখন এর দাম ১৫ থেকে ১৮ হাজার রুপি হবে। কিন্তু আমি নিজের জরিমানা দিতে প্রস্তুত।

সূত্র : এনডিটিভি

জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।