মেক্সিকোয় মাদক নিরাময় কেন্দ্রে বন্দুকধারীর হামলা, নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ পিএম, ০২ জুলাই ২০২০

মেক্সিকোর একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে বন্দুকধারীদের হামলায় প্রাণ হারিয়েছেন ২৪ জন। আহত আরও অন্তত সাতজন, এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার দেশটির মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো রাজ্যের ইরাপুয়াতো শহরে ঘটেছে এ ভয়াবহ ঘটনা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, একদল বন্দুকধারী অনিবন্ধিত ওই মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে ঢুকে এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। এতে কেন্দ্রের বাসিন্দাসহ আরও অনেকে গুলিবিদ্ধ হন।

পরে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে ২৪ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মাদকাসক্তি নিরাময় কেন্দ্রটিতে কারা এমন তাণ্ডব চালিয়েছে তা এখনও নিশ্চিত নয়। তবে পুলিশের বিশ্বাস, এর পেছনে স্থানীয় মাফিয়া ও মাদক পাচারকারী চক্র জড়িত থাকতে পারে।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই ওই এলাকার একটি স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে মেক্সিকোর সবচেয়ে ক্ষমতাধর মাফিয়া গ্রুপ জেলিসকো কার্টেলের লড়াই চলছে। মাদক নিয়েও এ দু’দলের মধ্যে প্রায়ই সংঘর্ষ হয়। সেক্ষেত্রে, মাদকাসক্তি নিরাময় কেন্দ্রটিও কোনওভাবে তাদের দ্বন্দ্বের শিকার হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: দ্য গার্ডিয়ান
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]