রুশ জঙ্গিবিমানের তাড়া খেয়ে পালাল ২ মার্কিন বিমান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ৩১ জুলাই ২০২০

আবারও দু’টি মার্কিন গোয়েন্দা বিমানকে আকাশ সীমায় ঢোকার মুহূর্তে বাধা দিয়েছে রাশিয়ার জঙ্গিবিমান। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, গত এক সপ্তাহের কম সময়ের মধ্যে এই নিয়ে চার দফা মার্কিন গোয়েন্দা বিমানকে কৃষ্ণসাগরের আকাশে বাধা দেয়া হলো।

রাশিয়া বলছে, কৃষ্ণ সাগরের ওপর দিয়ে রুশ আকাশসীমায় প্রবেশের চেষ্টাকালে দু’টি মার্কিন গোয়েন্দা বিমানকে শনাক্ত করা হয়। এর পরপরই সেটিকে বাধা দেয়ার জন্য একটি সুখোই-২৭ যুদ্ধবিমান পাঠানো হয়। সুখোই যুদ্ধবিমানের বাধার মুখে মার্কিন দু’টি বিমানই ওই এলাকা ছাড়তে বাধ্য হয়।

আমেরিকার দু’টি গোয়েন্দা বিমানের একটি ছিল আরসি-১৩৫ মডেলের, অপরটি পি-৮ পজিডোন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, দেশের সীমান্ত লঙ্ঘনের কোনও সুযোগ মার্কিন বিমানকে দেয়া হয়নি, ভবিষ্যতেও দেয়া হবে না।

এর আগে, গত ২৮ জুলাই আমেরিকার একটি গোয়েন্দা বিমান রাশিয়ার আকাশে ঢোকার চেষ্টা করলে বাধা দেয়া হয়। আমেরিকার বোমারু ও গোয়েন্দা বিমান প্রায়ই রাশিয়ার সীমান্তের কাছে শনাক্ত করা হয়। রাশিয়া এসব ঘটনাকে উসকানিমূলক বলে মনে করে। পার্সট্যুডে।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]