মার্কিন বিমান ভূপাতিত করার দাবি ভেনেজুয়েলার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রের একটি বিমান ভূপাতিত করেছে ভেনেজুয়েলার সামরিক বাহিনী। এর আগেও দেশটি যুক্তরাষ্ট্রের আরও বিমান ভূপাতিত করেছিল।

ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তোর রেভেরোল মার্কিন বিমান ভূপাতিত করার কথা স্বীকার করেছেন। এর আগে গত জুলাই মাসে ভেনেজুয়েলার সামরিক কমান্ড যুক্তরাষ্ট্রের একটি বিমান ভূপাতিত করার কথা দাবি করেছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী রেভেরোল এক টুইট বার্তায় বলেন, ভূপাতিত বিমানটি আমেরিকায় রেজিস্ট্রেশেন করা এবং সেটি মাদক চোরাচালানের কাজে ব্যবহার করা হচ্ছিল।

বিমানটি জুলিয়া প্রদেশ হয়ে ভেনিজুয়েলার আকাশে বেআইনিভাবে প্রবেশ করেছিল। তবে বিমানটি শনাক্ত করার পর পরই ভেনেজুয়েলার সামরিক বাহিনী সব নিয়ম-কানুন মেনেই বিমানটি ভূপাতিত করেছে বলে দাবি করেন রেভেরোল।

তিনি বলেন, ‌'আমরা স্থায়ীভাবে সতর্কাবস্থায় আছি। আমাদের আকাশ সবসময় পর্যবেক্ষণে রাখছি যাতে কলম্বিয়া থেকে অবৈধভাবে মাদক চোরাচালানের জন্য আমাদের আকাশসীমা ব্যবহৃত হতে না পারে। কলম্বিয়া বিশ্বের সবচেয়ে বেশি কোকেন উৎপাদনকারী দেশ।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]