ভূমিধসে চাপা পড়ল চলন্ত বাস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ১৮ অক্টোবর ২০২০

পাকিস্তানের উত্তরাঞ্চলে যাত্রীবাহী একটি বাস ভূমিধসে কাদা ও পাথরের নিচে চাপা পড়ে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। রোববার দেশটির উত্তরাঞ্চলের স্কার্দু শহরে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের কর্মকর্তা ওয়াকিল খান বলেন, পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি শহর থেকে স্কার্দু শহরের দিকে যাওয়ার সময় যাত্রীবাহী একটি মিনিবাস ভূমিধসে কাদা এবং পাথরের নিচে চাপা পড়েছে। বাসটিতে ১৫ জন যাত্রী ছিলেন।

পার্বত্য এলাকার পাশ দিয়ে বয়ে চলা স্কার্দুর রাস্তা ধরে বাসটি এগিয়ে যাওয়ার সময় ভূমিধসের কবলে পড়ে। কাদা-মাটির নিচে বাসটি চাপা পড়ায় যাত্রীদের জীবিত উদ্ধারের আশা নেই বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

তবে উদ্ধার কর্মী এবং স্থানীয় স্বেচ্ছাসেবীরা যাত্রীদের জীবিত উদ্ধারের আশায় কাদা-মাটি সরানোর কাজ শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানের ভারী বর্ষণের পর ভূমিধসের ঘটনা খুবই সাধারণ। বিশেষ করে দেশটির পার্বত্য অঞ্চলে বৃষ্টি এবং ভূমিধসের ঘটনা প্রায়ই ঘটে।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]