পশ্চিমবঙ্গে ছয় ‘বাংলাদেশি’ গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৪১ এএম, ১৭ অক্টোবর ২০২১
গ্রেফতার ছয়জনের সঙ্গে ফ্ল্যাটের মালিক আকাশ (ডানে)। ছবি সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলায় অভিযান চালিয়ে সন্দেহভাজন ছয়জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা বলে দাবি করেছে ভারতের আইনশৃঙ্খলা বাহিনী। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

আনন্দবাজার পত্রিকার খবর, গত শুক্রবার (১৫ অক্টোবর) দিনগত রাতে কলকাতার ব্যান্ডেলের গ্রিন পার্ক আবাসিক এলাকায় অভিযান চালিয়ে এসব ব্যক্তিকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে হুগলি জেলা পুলিশ।

হুগলির চুচুড়া থানা পুলিশ একটি আবাসিক ভবন থেকে অভিযান চালিয়ে ছয় ওই ছয়জনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশি মোবাইল কোম্পানির সিম পাওয়া গেছে বলে জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ব্যান্ডেলের গ্রিন পার্ক এলাকার ভাড়া বাসায় থাকতেন ওই ছয় সন্দেহভাজন। পুলিশ ওই ভবনের মালিক আকাশ দাশকে শনাক্ত করেছে। তিনি উত্তর ২৪ পরগনা জেলার হালিশহর এলাকায় বসবাস করেন। আকাশ দাশ কোনো চক্রের সঙ্গে জড়িত থাকতে পারেন বলে ধারণা করছেন দেশটির গোয়েন্দারা।

তাদের দাবি, চক্রটি বাংলাদেশের নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভারতীয় নাগরিকত্বের প্রমাণপত্র প্রস্তুত করে দেয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্টও তৈরি করে এ চক্র। তারপর পশ্চিম এশিয়ার কোনো দেশে পাঠিয়ে দেওয়া হয় তাদের। এ জন্য জন্ম সনদপত্রেরও ব্যবস্থা করে দেন আকাশ।

এএএইচ/কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]