ক্যামেরুনে নাইটক্লাবে আগুন লেগে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ২৪ জানুয়ারি ২০২২

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের একটি জনপ্রিয় নাইটক্লাবে আগুন লেগে অন্তত ১৬ জন নিহত ও আটজন আহত হয়েছেন। স্থানীয় সময় রোববার (২৩ জানুয়ারি) এ ঘটনা ঘটে। দেশটির সরকারের তরফ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রাজধানীর বাস্তোস জেলার লিভস নাইট ক্লাবের প্রধান কক্ষে আগুন লাগে। বিভিন্ন দেশের দূতাবাস ও কূটনীতিকদের আবাসিক এলাকা এটি। কর্তৃপক্ষ জানিয়েছে, আগুন এমন জায়গায় ছড়িয়ে পড়ে যেখানে রান্নার গ্যাস মজুত করা হচ্ছিল।

সরকারের এক মুখপাত্র রেনে ইমানুয়েল সাদি বলেন, দুর্ঘটনায় নিহত ও আহতদের নাম পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

দেশটির যোগাযোগ মন্ত্রণালয় জানায়, এসব জায়গায় প্রায়ই আতশবাজি থেকে বিস্ফোরণের কারণে আগুন লাগার ঘটনা ঘটে। বড় ধরনের বিস্ফোরণের ফলে আগুন লেগে যায় ক্লাবটিতে। এতে হতাহতের ঘটনা ঘটে।

ক্যামেরুনে নাইটক্লাবে আগুন লেগে নিহত ১৬

দুর্ঘটনার পর তদন্তে নেমেছে দেশটির পুলিশ। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আতশবাজির কারণেই নাইটক্লাবটিতে আগুন লেগেছে।

দেশটিতে এমন সময় এ ঘটনা ঘটলো যখন চলমান আফ্রিকা কাপ অফ নেশনস ফুটবল টুর্নামেন্টের জন্য হাজার হাজার ফুটবল অনুরাগী রাজধানী ইয়াউন্ডেতে অবস্থান করছেন। এক বিবৃতিতে দেশটির প্রেসিডেন্ট পল বিয়া খেলোয়াড় ও তাদের অনুরাগীদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে সবাইকে আতঙ্কিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

চলতি বছর ৯ জানুয়ারি শুরু হওয়া ওই টুর্নামেন্ট শেষ হবে আগামী ৬ ফেব্রুয়ারি। করোনা মহামারির কারণে বিশ্বের ২৪টি দেশের এ আয়োজন স্থগিত করা হয়েছিল ২০২১ সালে।

সূত্র: আল-জাজিরা

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]