নেপালে প্লেন দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তের ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১৬ জানুয়ারি ২০২৩

নেপালে বিধ্বস্ত ইয়েতি এয়ারলাইন্সের প্লেনের ধ্বংসাবশেষ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। সেই ফোনে দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তের ফেসবুক লাইভ করা একটি ভিডিও ফুটেজ পাওয়া গেছে। এক্সট্রিম ভিডিওস নামে একটি টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে ওই ভিডিও।

কাঠমান্ডু থেকে দুই-ইঞ্জিন বিশিষ্ট এটিআর ৭২ প্লেনটি ৭২ জন আরোহী নিয়ে উড্ডয়ন করেছিল। দেশটির প্রধান পর্যটন স্থান পোখারায় অবতরণের কিছুক্ষণ আগে বিধ্বস্ত হয় এটি। এতে এখন পর্যন্ত ৬৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনার কবলে পড়া প্লেনটিতে ভারতের পাঁচজন যাত্রী ছিলেন। তাদের সবার বাড়ি উত্তরপ্রদেশে। তাদের মধ্যে সোনু জয়সওয়াল নামে এক যুবক প্লেনটি আছড়ে পড়ার কিছুক্ষণ আগে ফেসবুক লাইভ করছিলেন বলে জানা গেছে।

আরও পড়ুন> প্রত্যক্ষদর্শীদের চোখে নেপালের ভয়াবহ প্লেন দুর্ঘটনা

ভিডিওটিতে দেখা যায়, প্লেনের ভেতরে বসে থাকা যাত্রীদের ভিডিও করা হচ্ছে। অবতরণের আগে জানালা থেকে দেখা যাচ্ছে শহর। হঠাৎ বিস্ফোরণ ঘটে। শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়াবহ আগুন দেখা যায়।

আরও পড়ুন> নেপালে প্লেন বিধ্বস্ত: ফের শুরু উদ্ধার কার্যক্রম

যদিও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওটির সত্যতা তারা যাচাই করতে পারেনি।

নেপালের সাবেক সংসদ সদস্য ও নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ এনডিটিভিকে ওই ভিডিও পাঠিয়েছিলেন। তিনি জানান, তিনি এক বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়েছেন। তার ওই বন্ধু এটি পুলিশের কাছ থেকে পান।

সোমবার (১৬ জানুয়ারি) উদ্ধার কাজ আবারও শুরু হয়েছে। ব্ল্যাক বক্স উদ্ধারের চেষ্টা চলছে।

আরও পড়ুন> নেপালে ৫ বছরের মধ্যে আরও একটি ভয়াবহ প্লেন দুর্ঘটনা

পোখারা রাজধানী কাঠমান্ডু থেকে মাত্র ২৫ মিনিটের পথ। নেপালে প্লেন দুর্ঘটনায় ২০০০ সাল থেকে অন্তত ৩০৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। ইউরোপীয় ইউনিয়ন নিরাপত্তাজনিত উদ্বেগ উল্লেখ করে ২০১৩ সাল থেকে নেপালি এয়ারলাইন্সকে আকাশসীমা থেকে নিষিদ্ধ করে।

সূত্র: এনডিটিভি

এসএনআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।