নেপালে প্লেন বিধ্বস্ত

এখন পর্যন্ত ৩৫ জনের মরদেহ শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

নেপালে বিধ্বস্ত প্লেনের ধ্বংসাবশেষ থেকে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ আরও চার জন। সোমবার (১৬ জানুয়ারি) আবারও উদ্ধার কাজ শুরু হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত উদ্ধার হওয়া ৩৫ জনের মরদেহ শনাক্ত করা গেছে। ময়নাতদন্ত করার পর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে তারা।

পশ্চিম নেপালের কাস্কি জেলার পোখারায় ইয়েতি এয়ারলাইন্সের একটি প্লেন ৭২ আরোহী নিয়ে বিধ্বস্ত হয় রোববার। ধারণা করা হচ্ছে, কেউ হয়তো আর বেঁচে নেই। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় নিখোঁজ চার জনের খোঁজে তল্লাশি চলছে।

আরও পড়ুন> নেপালে প্লেন বিধ্বস্ত: ফের শুরু উদ্ধার কার্যক্রম

ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকা হওয়ায় উদ্ধার কাজ চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়ে সংশ্লিষ্টদের। সোমবার সকালে তারা সেতি নদীর কাছে দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান আবারও শুরু করে। যদিও রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত উদ্ধার তৎপরতা বন্ধ ছিল।

jagonews24

কাস্কি জেলা পুলিশ অফিসের ভারপ্রাপ্ত তথ্য কর্মকর্তা জ্ঞান বাহাদুর খড়কা জানিয়েছেন, ‘উদ্ধার হওয়া মৃতদেহগুলো পোখারা স্বাস্থ্যবিজ্ঞান একাডেমিতে রাখা হয়েছে। মরদেহ শনাক্তের কাজ চলছে। এ পর্যন্ত অন্তত ৩৫টি মৃতদেহ শনাক্ত করা হয়েছে।’

আরও পড়ুন> প্লেন বিধ্বস্ত/কাউকে জীবিত উদ্ধারের সম্ভাবনা কম: নেপাল পুলিশ

কাস্কির মুখ্য জেলা কর্মকর্তা টেক বাহাদুর কেসি জানিয়েছেন, ময়নাতদন্তের পর মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন> নেপালে প্লেন দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তের ভিডিও ভাইরাল

রোববার সকালে নেপাল ভয়াবহ অভ্যন্তরীণ প্লেন দুর্ঘটনার সাক্ষী হলো।

সূত্র: দ্য কাঠমান্ডু পোস্ট

এসএনআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।