৭২ আরোহী নিয়ে নেপালে প্লেন বিধ্বস্ত, নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২৩

নেপালের কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশ্যে উড়ে যাওয়া ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ প্লেন বিধ্বস্ত হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) সকালে কাস্কি জেলার পোখারায় বিধ্বস্ত হয় বিমানটি। দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যু নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

গত ৫ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা এটি। নিহতদের নাম পরিচয় এখনো জানা যায়নি। জানা গেছে, প্লেনটি অবতরণের সময় এতে আগুন ধরে যায়।

আরও পড়ুন: নেপালে পৌঁছে মায়ের কাছে ভিডিও কল করার কথা ছিল আলিফের

ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বারতৌলা কাঠমান্ডু পোস্টকে জানিয়েছেন, বিধ্বস্ত হওয়া প্লেনটিতে মোট ৬৮ জন যাত্রী এবং চারজন ক্রু সদস্য ছিলেন।

jagonews24

তিনি আরও জানান, প্লেনটিতে আরোহীদের মধ্যে ১০ জন বিদেশি নাগরিকও আছেন।

একটি উদ্ধারকারী দল এরই মধ্যে দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে। দেশটির সেনা সদস্যরা যোগ দিয়েছেন উদ্ধার কাজে। 

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল তার মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন। রাষ্ট্রীয় সংস্থাগুলোকে উদ্ধার অভিযানে অংশ নেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

এর আগে ২০১৮ সালে বাংলাদেশের ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন বিধ্বস্ত হয় নেপালে। সে দুর্ঘটনায় ৭১ আরোহীর মধ্যে প্রাণ হারান ৫১ জন। 

আরও পড়ুন: 

বিশ্বের ১০টি ভয়াবহ বিমান দুর্ঘটনা 

বাংলাদেশের যতো বিমান দুর্ঘটনা

সূত্র: কাঠমান্ডু পোস্ট, বিবিসি

এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।