ভালোবাসা দিবসে বিয়ের হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

ভালোবাসা দিবসে মেক্সিকোতে যেন বিয়ের হিড়িক পড়েছে। মঙ্গলবার দিবসটিকে সামনে রেখে শত শত যুগলের বিয়ে হয়েছে। দেশটিতে সমকামী বিয়ের অনুমোদন দেওয়া সর্বশেষ রাজ্য মেক্সিকোতে এই গণবিয়ের আয়োজন করা হয়।

শত শত তরুণ-তরুণী এই বিয়ের আয়োজনে অংশ নেন। গণবিয়ের এই আনন্দে অংশ নিয়ে বেশ খুশি ২৪ বছর বয়সী সমকামী তরুণী সারাই ভারগাস। তিনি বলেন, আমাদের কাছে ১৪ ফেব্রুয়ারি একটি গুরুত্বপূর্ণ দিন। কারণ, এই দিনে আমাদের দেখা হয়েছিল। ২৭ বছর বয়সী ইয়াজমিন অ্যাকোস্টাকে বিয়ে করেছেন ভারগাস।

আরও পড়ুনঃ ভাড়ায় ‘বয়ফ্রেন্ড’ হন তিনি

তিনি বলেন, আমরা খুব খুশি যে মাত্র তিন মাস আগেই মেক্সিকো রাজ্যে সমকামী বিয়েতে অনুমোদন দেওয়া হয়েছে। সে কারণেই আমরা চলতি বছর বিয়ের সিদ্ধান্ত নিয়েছি।

প্রায় এক হাজার যুগল এই বিশাল আয়োজনে অংশ নিয়েছেন। এর মধ্যে ৩৫টি যুগল ছিল সমকামী। স্থানীয় পৌরসভার কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেন। এই আয়োজনে অংশ নেওয়া তরুণ-তরুণীদের সাজসজ্জার ব্যবস্থা করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ এবার প্রেমপত্র লিখে দেবে ‘চ্যাটজিপিটি’

রাজধানী মেক্সিকো সিটির উপকণ্ঠে অবস্থিত মেক্সিকো রাজ্যে গত অক্টোবরে সমকামী বিয়ের অনুমোদন দেওয়া হয়। দেশটির ৩২ রাজ্যের মধ্যে সবচেয়ে জনবহুল রাজ্য এটি।

সূত্র: এএফপি, নিউ এইজ।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।